সোমবার, ১৬ মার্চ, ২০২০ ০০:০০ টা

করোনা আক্রান্ত দেশ থেকে ফেরা নিয়ে কঠোর হচ্ছে সরকার

-ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা আক্রান্ত দেশ থেকে ফেরার বিষয়ে সরকারের পক্ষ থেকে আরও কঠোর পদক্ষেপ নেওয়া হচ্ছে। তাদের দেশে না ফেরার জন্য নিরুৎসাহিত করা হচ্ছে। অন্যদিকে স্কুল-কলেজ বন্ধের বিষয়ে যে দাবি উঠেছে, তা নিয়ে উচ্চ পর্যায়ে আলোচনা চলছে। বিষয়টি নিয়ে আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। সময়মতো পদক্ষেপ নেওয়া হবে। গতকাল ধানমন্ডির আওয়ামী লীগের সভানেত্রীর কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। কাদের বলেন, করোনা নিয়ে আমাদের জনগণের মধ্যে উৎকণ্ঠা আছে, দুশ্চিন্তা আছে। বাংলাদেশ জনবহুল দেশ হওয়ায় করোনার মতো ভাইরাস ছড়িয়ে পড়লে তার প্রতিক্রিয়া কি হতে পারে আপনারা বুঝতে পার?ছেন। ইউরোপ, ইরানের মতো দেশ আক্রান্ত হয়ে?ছে ক?রোনায়। এ ভাইরা?সে বিশ্বের ১৪৯টি দেশ আক্রান্ত হয়েছে। কেবলমাত্র চীন কন্ট্রোল করেছে। তারা কীভাবে কন্ট্রোল করতে পে?রে?ছে সে বিষয়টি শেয়ার করার জন্য আমাদের কাছে তাদের একটি চিঠি এসেছে। তারা প্রয়োজনে সহযো?গিতা করার জন্য প্রস্তুত আছে। সাহায্য ও সহমর্মিতার হাত প্রসারিত করার আভাস দিয়েছে তারা।

করোনাভাইরাসের কারণে আওয়ামী লীগের মহানগর কমিটির কাজ বিলম্বিত হতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগের কমিটি গঠন প্রক্রিয়া ও ঘরোয়া কাজগুলো আরও গতি পাবে। ঘরোয়া কাজগুলো করার জন্য অনুকূল পরিবেশ সৃষ্টি হবে। বিলম্ব হ?বে না।

এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, ড. দীপু মনি, হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর