বুধবার, ১৮ মার্চ, ২০২০ ০০:০০ টা

বিভাগীয় পর্যায়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপিত

প্রতিদিন ডেস্ক

বিভাগীয় পর্যায়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপিত

যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে গতকাল দেশের বিভাগীয় পর্যায়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপিত হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদকদের পাঠানো খবর-

চট্টগ্রামে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে এক দিনেই ৫০০ বার কোরআন খতম, ১০০ পাউন্ডের কেক কাটা, ১০০ প্রতিবন্ধী ব্যক্তিকে হুইল চেয়ার বিতরণ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা জানানো হয়েছে। সকাল থেকে বিকাল পর্যন্ত সরকারি-বেসরকারি এবং ব্যক্তি ও সংগঠনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপিত হয়। জেলা প্রশাসন, চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম সেনানিবাস, সিইউজে ও চট্টগ্রাম প্রেস ক্লাব, বিএফইউজে এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করে। সিলেট : সিলেটে বর্ণাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতজন্মবার্ষিকী উদ্যাপিত হয়েছে। গতকাল সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রশাসন, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি পালন করা হয়।

রাজশাহী : রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনে উদ্যাপিত হয়েছে জাতির পিতার জন্মশতবার্ষিকী। সকালে মহানগরী আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের পাশে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ অন্য নেতারা। সকালে নগরীতে শোভাযাত্রা করেছে রাজশাহী সেনানিবাসের ইনফ্যান্ট্রি রেজিমেন্ট।

খুলনা : খুলনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনায় ১ হাজার ২০০ বার কোরআন খতম করা হয়েছে। সকালে এ উপলক্ষে মসজিদ, মাদ্রাসা ও এতিমখানায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে খুলনা জেলা প্রশাসন ১ হাজার ২০০ বার কোরআন খতমের ব্যতিক্রমী এ আয়োজন করে।

রংপুর : রংপুরে যথাযোগ্য মর্যাদায় রংপুরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপিত হয়েছে। এদিন সকাল থেকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা আর ভালোবাসার খ- মিছিল নিয়ে আসতে থাকেন জিলা স্কুলসংলগ্ন বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে। এ সময় প্রথমে পুষ্পমাল্য অর্পণ করেন রংপুর বিভাগীয় কমিশনার, সিটি মেয়র, রংপুর রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা পরিষদ, র‌্যাব-১৩ অধিনায়ক। পরে অন্যান্য সংগঠন শ্রদ্ধা জানায়।

বরিশাল : যথাযোগ্য মর্যাদায় দিনভর নানা আয়োজনে বরিশালে উদ্যাপিত হয়েছে মুজিব জন্মশতবার্ষিকী। এ উপলক্ষে সকাল ৯টায় নগরের সদর রোড সোহেল চত্বরে আওয়ামী লীগ কার্যালয়সংলগ্ন স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। এ ছাড়া জেলা ও মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন।

ময়মনসিংহ : নানা কর্মসূচির মধ্য দিয়ে ময়মনসিংহে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদ্যাপিত হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর