শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৮ মার্চ, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৭ মার্চ, ২০২০ ২৩:৫৯

বঙ্গবন্ধুকে জাতির জনকের স্বীকৃতি দিতে চেয়েছিলেন এরশাদ : জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুকে জাতির জনকের স্বীকৃতি দিতে চেয়েছিলেন এরশাদ : জি এম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, হুসেইন মুহম্মদ এরশাদ সবসময় বঙ্গবন্ধুকে অত্যন্ত শ্রদ্ধা করতেন। বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসেবে সংবিধানে স্বীকৃতি দিতে চেয়েছিলেন, কিন্তু যে কোনো কারণে তিনি সেটি করতে পারেননি।

গতকাল ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এ কথা বলেন। এর আগে পার্টির শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জি এম কাদের এমপি। এ সময় বঙ্গবন্ধুর আত্মার  মাগফেরাত এবং দেশের শান্তি-সমৃদ্ধি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। উপস্থিত ছিলেন আনিসুল ইসলাম মাহমুদ এমপি, এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, মুজিবুল হক চুন্নু, সাহিদুর রহমান টেপা, ফয়সল চিশতী, আজম খান, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, লে. জে. মাসুদ উদ্দিন চৌধুরী প্রমুখ।

 

জি এম কাদের বলেন, প্রথম কোনো রাষ্ট্রপতি হিসেবে এরশাদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার জিয়ারত করেছিলেন। আমাদের নেতা এরশাদ এবং জাতীয় পার্টি সবসময়ই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে অত্যন্ত শ্রদ্ধা করেছেন। প্রতিটি জাতির জীবনে একজন ব্যক্তিত্ব থাকেন যার ব্যক্তিত্ব এবং কর্মময় জীবন জাতির সামনে অনুপ্রেরণার দৃষ্টান্ত হয়ে থাকে।

আলোচনা সভা : মুজিব শতবর্ষ উপলক্ষে বনানীতে আয়োজিত এক সভায় জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা হাসিবুল ইসলাম জয় বলেছেন, মুজিব শতবর্ষ উদযাপন নতুন প্রজন্মের জন্য প্রেরণা। বঙ্গবন্ধু আজন্ম গণতন্ত্র ও মেহনতি মানুষের জন্য সংগ্রাম করে গেছেন। সেই জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপনের মাধ্যমে নতুন প্রজন্মের মাঝে প্রেরণা সৃষ্টি হবে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর