বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০ ০০:০০ টা
বগুড়া-১ উপনির্বাচন

বিএনপি প্রার্থীর গাড়ি ভাঙচুর, পাল্টাপাল্টি সংঘর্ষে আহত ৬

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া-১ আসনে সংসদ উপনির্বাচনের প্রচারণাকালে একদল যুবক হামলা চালিয়ে বিএনপি প্রার্থীর গাড়ি ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় আওয়ামী লীগের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনাও ঘটে। গতকাল দুপুর ১২টায় জেলার সারিয়াকান্দি উপজেলার হাটশেরপুর ইউনিয়নের চান্দিনা নোয়ারপাড়া গ্রামে এই ঘটনায় ছয়জন আহত হয়েছেন। আহতরা স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। বিএনপি প্রার্থী এ কে এম আহসানুল তৈয়ব জাকির এই হামলার জন্য স্থানীয় আওয়ামী লীগের কর্মীদের দায়ী করেন। অপরদিকে আওয়ামী লীগ নেতা-কর্মীরা বলছেন, ‘বিএনপি প্রচারণার সময় এক আওয়ামী লীগ কর্মীর মোটরসাইকেল ধাক্কা দিয়ে ফেলে দিলে এই ঘটনা ঘটে।

জানা যায়, বিএনপি প্রার্থী এ কে এম আহসানুল তৈয়ব জাকির নেতা-কর্মী নিয়ে সারিয়াকান্দির হাটশেরপুর ইউনিয়নের চান্দিনা নোয়ারপাড়া গ্রামে গণসংযোগ করতে যাওয়ার পথে একদল যুবক লাঠিসোঁটা নিয়ে হামলা চালায়। হামালাকারীরা লাঠি দিয়ে বিএনপির কয়েকজন নেতা-কর্মীকে পিটিয়ে আহত এবং বিএনপি প্রার্থীর জিপের গ্লাস ভাঙচুর করে। এ সময় তাজুরপাড়ায় বসতবাড়ির খড়ের গাদায় অগ্নিসংযোগসহ বেশ কয়েকটি গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে।

আহতরা হলেন- তাঁতীদলের সভাপতি আবুল কালাম আজাদ, সারিয়াকান্দি যুবদল নেতা আলেক উদ্দিন, শাহীন রেজা, নয়ন মিয়া। উপজেলা আওয়ামী লীগের দুজন আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে।

সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল খালেক দুলু জানান, বিএনপি প্রার্থী গণসংযোগকালে উসকানিকূলক বক্তব্য দেওয়ায় এবং আওয়ামী লীগের দুই কর্মীর ওপর হামলা ও মোটরসাইকেল ভাঙচুর করায় এই ঘটনা ঘটেছে।

সারিয়াকান্দি থানার ওসি আল আমিন জানান, পুলিশ ঘটনাস্থলের পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। অভিযোগ পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে বিকালে বিএনপি প্রার্থী বগুড়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এই ঘটনার জন্য সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের দায়ী করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর