বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০ ০০:০০ টা

করোনার সঠিক পরিস্থিতি সরকার প্রকাশ করছে না : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, করোনাভাইরাসের পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ। কিন্তু সরকার প্রকৃত অবস্থা জানাচ্ছে না। প্রকৃত তথ্য না জানানোর কারণে পরিস্থিতি জটিল থেকে জটিলতর মনে হচ্ছে। কারণ করোনা রোগী শনাক্তের জন্য যে পর্যাপ্ত পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা রয়েছে, সেটি নেই। হাসপাতালে আইসোলেশনের কোনো ব্যবস্থা নেই। করোনা রোগী শনাক্ত করে তার চিকিৎসার জন্য যথাযথ চিকিৎসকদের প্রশিক্ষণ ও নার্স যারা আছেন তাদেরও কোনো প্রস্তুতি নেই। গতকাল দুপুরে রাজধানীর বেইলি রোডে করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে লিফলেট বিতরণকালে তিনি একথা বলেন। এ সময় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, জাসাস’র সহ-সভাপতি শাহরিয়ার ইসলাম শায়লা, যুবদলের কেন্দ্রীয় নেতা গিয়াস উদ্দিন মামুনসহ জাসাসের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।  রিজভী আহমেদ অভিযোগ করে বলেন, সারা দেশে কতসংখ্যক করোনা  রোগী আছে এর সঠিক তথ্য সরকার তুলে ধরছে না। বিশ্বব্যাপী এটাকে মোকাবিলার জন্য বিভিন্ন দেশ যেভাবে আইসোলেশন ব্যবস্থা রেখেছে, সীমান্তগুলো বন্ধ করে দিয়েছে, সেই জায়গায় বাংলাদেশ কিছুই করতে পারেনি।

বরং পরিস্থিতি ভিতরে ভিতরে কত জটিল রূপ ধারণ করেছে সেটা আমরা কেউ বুঝতে পারছি না। কারণ সরকার এ বিষয়ে প্রয়োজনীয় কোনো ব্যবস্থা ও পদক্ষেপ কিছুই গ্রহণ করেনি।

বিএনপির এই মুখপাত্র বলেন, আমরা জীবনের ঝুঁকি নিয়ে গত প্রায় ১০-১২ দিন ধরে মানুষকে সচেতন করার লক্ষ্যে তাদের কাছে যাচ্ছি। জনগণের যাতে উপকার হয় আমরা সে কাজ করছি। আমাদের হাতে সরকারের অর্থনৈতিক ফান্ড নেই যা নিয়ে আমরা ঝাঁপিয়ে পড়ব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর