বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০ ০০:০০ টা

ব্যাংকে চাকরি দেওয়ার নামে প্রতারণা

হাতিয়ে নিয়েছে ৯০ লাখ টাকা গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

বিভিন্ন ব্যাংকে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে সিআইডি। তারা হলেন- পরিতোষ কুমার হালদার, তার স্ত্রী তিথী রায় ও তৌহিদুল ইসলাম। গত মঙ্গলবার রাজধানীর মতিঝিল থানার দিলকুশা থেকে তাদের গ্রেফতার করা হয়। সিআইডি বলছে, গ্রেফতারকৃতরা পরস্পরের যোগসাজশে সাউথইস্ট ও মার্কেন্টাইল ব্যাংকে সিনিয়র/জুনিয়র অফিসার পদে ৯ জনকে চাকরি দেওয়ার নামে নগদ ক্যাশ, ব্যাংক অ্যাকাউন্ট, নগদ অ্যাপস ও বিকাশের মাধ্যমে ৯০ লাখ ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়।

সিআইডি ঢাকা মেট্রো পূর্ব বিভাগের মতিঝিল ইউনিটের বিশেষ পুলিশ সুপার কানিজ ফাতেমা জানান, চাকরিপ্রার্থী ৯ জনকে আসামিরা অফিসার ও ব্যাংকের লোক সেজে পরিচয় দেয়। পরে মতিঝিলে অবস্থিত সাউথইস্ট ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন তলায় এবং মার্কেন্টাইল ব্যাংকের প্রধান কার্যালয়ের দ্বিতীয় তলায় ভাইভা পরীক্ষার নামে প্রতারণা করে। দুজন পরীক্ষার্থীর ভাইভা নেওয়ার সময় তিথী রায় পরিতোষের স্ত্রী হলেও নিজেকে অনিকের স্ত্রী হিসেবে পরিচয় দেয় এবং তার স্বামী অনিককে সাউথইস্ট ব্যাংকের এমডি বলে জানায়। ভাইভা শেষে ৯ জন প্রার্থীকে ভুয়া নিয়োগপত্র দেয়। পরে ভুয়া যোগদানপত্র পোস্ট অফিসের মাধ্যমে প্রার্থীদের ঠিকানায় পাঠানো হয়। এরপর তারা প্রতারণার শিকার হয়েছেন বলে জানতে পারেন। এ বিষয়ে ভুক্তভোগীরা ৭ মার্চ মতিঝিল থানায় একটি মামলা করেন। ওই মামলার তদন্তে আসামিদের নাম উঠে আসে। গ্রেফতারদের তথ্যের ভিত্তিতে ভুয়া নিয়োগপত্র ও যোগদানপত্র উদ্ধার করা হয়। তারা প্রতারণার কথা স্বীকার করেছেন। তিনি জানান, এই চক্রে গ্রেফতার তিনজন ছাড়াও ৫-৬ জন জড়িত বলে আমরা জানতে পেরেছি। তাদের ধরতে অভিযান চলছে।

অজ্ঞান পার্টির ছয় সদস্য গ্রেফতার : রাজধানীর গুলিস্তানে অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির ছয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা হলেন রকিব হাসান শান্ত, মামুন হোসেন, রাশেদ, জাকির, বাবু ও আলমগীর খান। গতকাল ভোরে বঙ্গবন্ধু স্কয়ার পাতাল মার্কেট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। অভিযানে ৫৭টি চেতনানাশক ট্যাবলেট, পাঁচটি মলমের কৌটা, স্প্রে, মরিচের গুঁড়া ও দুটি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়। ডিবি দক্ষিণের এডিসি মো. সাইফুর রহমান আজাদ জানান, এরা পেশাদার অজ্ঞান পার্টির সদস্য। গ্রাম থেকে আসা সহজ-সরল মানুষদের টার্গেট করে কৌশলে অজ্ঞান করে সর্বস্ব লুটে নেয়। তাদের বিরুদ্ধে পল্টন থানায় মামলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর