শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২০ মার্চ, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১৯ মার্চ, ২০২০ ২৩:৪৯

প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশনা ব্যর্থ হয়েছে

-পীর মিসবাহ এমপি

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশনা ব্যর্থ হয়েছে

সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলের হুইপ অ্যাডভোকেট  পীর ফজলুর রহমান মিসবাহ বলেছেন, ‘প্রবাসীদের হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশনা ব্যর্থ হয়েছে। এই সিদ্ধান্তটা আমাদের জন্য শুভকর হয়নি। এটা সঠিক বলে মনে হচ্ছে না। কারণ প্রবাসীদের এয়ারপোর্ট থেকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হচ্ছে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য। বাড়িতে যাওয়ার পর প্রবাসীরা পরিবার-পরিজনের সঙ্গে না মিশে আলাদাভাবে ১৪ দিন থাকার কথা।  প্রকৃতপক্ষে কেউই এই নির্দেশনা মানছেন না। বাড়িতে গিয়ে পরিবারের সঙ্গে, বাইরের মানুষের সঙ্গে মিশছেন। তারা সামাজিক অনুষ্ঠানে যাচ্ছেন, বাজারে ঘুরছেন। এভাবে করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধ করা সম্ভব নয়। এ নিয়ে সরকারকে বাস্তবসম্মত সিদ্ধান্ত নিতে হবে। গতকাল সুনামগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত করোনাভাইরাস প্রতিরোধ-সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।  জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদের সভাপতিত্বে তার সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, প্রবাসীদের দ্বারা করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার  ব্যবস্থা করা  হোক। সরকারের নির্ধারণ করে দেওয়া স্থানে প্রবাসীদের ১৪ দিন রাখার পর বাড়িতে যাওয়ার অনুমতি দেওয়া হবে। এই ব্যবস্থাকে প্রতিটি বিদেশফেরত মানুষের জন্য বাধ্যতামূলক করতে হবে।

করোনাভাইরাসের কারণে ভুল তথ্য ছড়িয়ে যাতে কেউ বাজারে দ্রব্যমূল্য বাড়াতে না পারে সেই বিষয়ের প্রতি কঠোর নজরদারি রাখা হবে বলে সভায় জানানো হয়।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ এমরান হোসেন, অতিরিক্ত  জেলা  প্রশাসক  মো. শরীফুল ইসলাম প্রমুখ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর