শুক্রবার, ২০ মার্চ, ২০২০ ০০:০০ টা

ঘর থেকে বের হবেন না কামরান!

নিজস্ব প্রতিবেদক, সিলেট

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) বিদেশফেরতদের ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়। সরকারের মন্ত্রিসভাও গত সোমবার বিদেশফেরতদের বাধ্যতামূলক ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নেয়।

এ রকম অবস্থায় যুক্তরাজ্য থেকে গত ১৪ মার্চ দেশে ফিরে হোম কোয়ারেন্টাইনে থাকেননি আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে গত ১৭ মার্চ তিনি ঢাকায় গিয়ে ধানমন্ডির ৩২ নম্বরে দলের পক্ষে শ্রদ্ধা জানানোর সময় সেখানে উপস্থিত ছিলেন। সেখানে দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। শ্রদ্ধা জানানোর ছবি ফেসবুকে দেন কামরান। এ নিয়ে শুরু হয় সমালোচনা। তিনি কেন হোম কোয়ারেন্টাইনে থাকেননি, এ নিয়ে প্রশ্ন তোলেন অনেকে। এর প্রেক্ষিতে আর ঘর থেকে ‘বের না হওয়ার’ সিদ্ধান্ত নিয়েছেন কামরান। বর্তমানে তিনি সিলেট নগরীর ছড়ারপারে তার বাসায় আছেন।

তিনি বলেন, ‘আমি এখন ঘরে আছি। কোথাও বের হচ্ছি না, কোনো অনুষ্ঠানে যোগ দিচ্ছি না। বিদেশফেরতদের ব্যাপারে যে নির্দেশনা আছে, তা আমি মেনে চলব।’

সর্বশেষ খবর