শনিবার, ২১ মার্চ, ২০২০ ০০:০০ টা

মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করল ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস রোধে দেশের মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও লিফলেট বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি। গতকাল দুপুরে ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের নেতৃত্বে কেন্দ্রীয় নেতারা এই কার্যক্রমে অংশগ্রহণ করেন। রাজধানীর বিভিন্ন এলাকায় এই কার্যক্রম পরিচালনা করা হয়। সংগঠনের সারা দেশের প্রতিটি ইউনিট থেকেও অনুরূপ কর্মসূচি করা হবে বলে জানা গেছে।  এ সময় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, আমাদের জনবহুল দেশে করোনা সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা। এ কারণে আমরা জনসচেতনতামূলক নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছি।

এ ছাড়া অসাধু ব্যবসায়ীরা অনেকেই স্যানিটাইজার পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছেন। বাজারেও এসব প্রস্তুতিমূলক পণ্য পাওয়া যাচ্ছে না। ফলে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ এসব কিনতে পারছে না। ছাত্রলীগ তাদের হাতে স্যানিটাইজার পণ্য পৌঁছাতে কাজ শুরু করেছে বলেও জানান ছাত্রলীগের এই শীর্ষ নেতা। ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বিশ্বে করোনাভাইরাসের বিস্তার এবং এর প্রভাবে বাংলাদেশও এখন স্বাস্থ্যঝুঁকিতে পড়েছে। এ অবস্থায় বাজারে হ্যান্ড স্যানিটাইজারের স্বল্পতা এবং মূল্য বৃদ্ধি পাওয়ায় ছাত্রলীগ শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষের মধ্যে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে। ছাত্রলীগের নেওয়া এই উদ্যোগ সারা দেশে ছড়িয়ে দিতে সংগঠনের নেতা-কর্মীদের প্রতি নির্দেশনা দেওয়া হয়েছে।

সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে ছাত্রলীগ বিভিন্ন শ্রেণির মানুষের মাঝে তিন হাজার মাস্ক, ছাত্রলীগের নিজস্ব ব্যবস্থাপনায় তৈরিকৃত তিন হাজার হ্যান্ড স্যানিটাইজার এবং সচেতনতামূলক পাঁচ হাজার হ্যান্ড লিফলেট বিলি করে।

সর্বশেষ খবর