রবিবার, ২২ মার্চ, ২০২০ ০০:০০ টা

করোনা মোকাবিলায় জাতীয় ঐক্য চাই

-রিজভী

নিজস্ব প্রতিবেদক

সরকার করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর প্রকৃত সংখ্যা প্রকাশ করছে না বলে আবারও অভিযোগ করেছে বিএনপি। করোনাভাইরাস নিয়ে সরকারের মন্ত্রী-এমপিদের বক্তব্যের কড়া প্রতিক্রিয়া জানিয়েছে দলটি। জাতীয় ঐক্য সৃষ্টির মাধ্যমে এই সংকট মোকাবিলার দাবি জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। গতকাল দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান। রিজভী আহমেদ বলেন, হটলাইনের নামে জনগণের সঙ্গে এখন চলছে চরম আইওয়াশ। তবে বিশেষজ্ঞরা বলেছেন, করোনাভাইরাস আক্রান্ত দেশগুলো থেকে গত এক সপ্তাহেই প্রায় ১ লাখ মানুষ দেশে এসেছেন এবং এর সঙ্গে তুলনা করলেও স্পষ্ট হচ্ছে যে, নমুনা পরীক্ষার সংখ্যা নগণ্য। বিএনপির এই মুখপাত্র বলেন, করোনা প্রতিরোধে সরকারের কোনো যথাযথ পদক্ষেপ নেই। সরকারের মন্ত্রীরা এতদিন ধরে বলে আসছিলেন, করোনা প্রতিরোধে উন্নত দেশের চেয়ে ভালো ব্যবস্থা আছে বাংলাদেশে। কয়েকদিন আগে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ   গোয়েবলসীয় কায়দায় বলেছিলেন, করোনা নাকি বিএনপির অপপ্রচার।

ওবায়দুল কাদের শুক্রবার বলেছেন, করোনা নিয়ে আতঙ্কের মতো পরিস্থিতি হয়নি, করোনার চেয়েও আমরা শক্তিশালী। এসব কথাবার্তা বৈশ্বিক এই বিপদের মুখে মানুষের সঙ্গে মশকরা করার শামিল। তবে করোনাভাইরাসের চেয়েও ভয়ানক ভাইরাস হলো আওয়ামী লীগ।

রিজভী আহমেদ বলেন, আওয়ামী ভাইরাসের কারণে গোটা দেশ, নির্বাচন ও দেশের মানুষ আজ বিপন্ন। এ কথাটিই প্রকারান্তরে ওবায়দুল কাদের বলে ফেলেছেন। সুতরাং লকডাউন বা শাটডাউন করে মহামারী করোনা সামাল দেওয়া যাবে না। জাতীয় ঐক্য সৃষ্টির মাধ্যমে তা মোকাবিলা করতে হবে। অবিলম্বে জনগণের আশা-ভরসার স্থল বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি দিন। সেই সঙ্গে গরিব মানুষের ঋণের কিস্তি স্থগিত ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নাগালের মধ্যে রাখুন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর