শিরোনাম
প্রকাশ : সোমবার, ২৩ মার্চ, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২২ মার্চ, ২০২০ ২৩:৪৪

এখন বিদ্বেষপূর্ণ কথাবার্তা বলার সময় নয় : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

এখন বিদ্বেষপূর্ণ কথাবার্তা বলার সময় নয় : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, এখন দায়িত্বহীন বিদ্বেষপূর্ণ কথাবার্তা বলার সময় নয়। এখন সময় হচ্ছে, সব দল-মত নির্বিশেষে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে করোনার মহাদুর্যোগ থেকে দেশকে, দেশের মানুষকে, জাতিকে রক্ষা করা। গতকাল সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি নেতৃবৃন্দের সাম্প্রতিক মন্তব্য প্রসঙ্গে তিনি এসব কথা বলেন। এ সময় তথ্যসচিব কামরুন নাহার উপস্থিত ছিলেন। হাছান মাহমুদ বলেন, দেশ-জাতি,  পৃথিবী যখন মহাদুর্যোগের ক্রান্তিকাল অতিক্রম করছে, তখন আমরা দেখতে পাচ্ছি যে, কিছু কিছু দায়িত্বহীন বিদ্বেষপূর্ণ কথাবার্তা বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে। দায়িত্বহীন বিদ্বেষপূর্ণ কথাবার্তা বলার সময় এখন নয়। এখন রাজনীতি করার সময় নয়। এখন সময় হচ্ছে দল-মত নির্বিশেষে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে দেশকে, দেশের মানুষকে, জাতিকে রক্ষা করা। তিনি বলেন, অনেকে টেলিভিশনে টকশোতে গিয়েও নানা ধরনের কথা বলছেন, আমি সবাইকে বিনীতভাবে অনুরোধ জানাব, আসুন আমরা সবাই মিলে ঐক্যবদ্ধভাবে জনগণের পাশে দাঁড়াই। তথ্যমন্ত্রী বলেন, সরকার চেষ্টা করছে এবং সরকারকে কোনো পরামর্শ থাকলে অবশ্যই দিতে পারেন। সরকার কোনো জায়গায় যদি ভুল করে, সেটিও বলতে পারেন। এ সময় রাজনীতি করার সময় নয়।

করোনা সচেতনতা সেল

তথ্যমন্ত্রী জানিয়েছেন, তথ্য মন্ত্রণালয়ে ‘করোনা সচেতনতা সেল’ গঠন করা হয়েছে। তিনি বলেন, জনগণকে সচেতন করার দায়িত্ববোধ থেকে আমরা এই সেল গঠন করছি। সেখানে টেলিভিশন, বেতার, গণযোগাযোগ অধিদফতর, তথ্য অধিদফতরসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধি থাকবে। প্রজ্ঞাপন জারি করার পর এই ‘সেল’ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এবং করোনা প্রতিরোধে গঠিত টাস্কফোর্সের সঙ্গে সমন্বয় করে কাজ করবে।

এদিকে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনসহ কয়েকটি উপনির্বাচন স্থগিত করার জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়েছেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, নির্বাচন কমিশন অত্যন্ত সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ করেছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর