শিরোনাম
মঙ্গলবার, ২৪ মার্চ, ২০২০ ০০:০০ টা

রাজশাহীতে কোটি টাকা হাতিয়ে নিল ভুয়া প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

কর্মীদের কোটি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে সিভিল ওয়াচ ইন্টারন্যাশনাল লিমিটেড নামের একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। প্রতিষ্ঠানটির অবস্থান রাজশাহী নগরীর নিউ মার্কেট এলাকায় চাঁন অ্যান্ড শপিং কমপ্লেক্সের তৃতীয় তলায়। প্রতিষ্ঠানটিতে চাকরির প্রলোভনে কোটি টাকা আত্মসাতের অভিযোগে গত রবিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কার্যালয় ঘিরে রাখে কর্মীরা। এ নিয়ে চাকরিপ্রার্থী ও প্রতিষ্ঠানটির কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটেছে। এই ঘটনার পর চারজনকে আটক করে পুলিশে দেয় প্রার্থীরা। পরে সিভিল ওয়াচ ইন্টারন্যাশনালের চেয়ারম্যান গোলাম মোস্তফা জেমস এলে তাকেও ঘিরে ফেলেন চাকরিপ্রত্যাশীরা। পরে পুলিশ জেমসকে ধরে ওই প্রতিষ্ঠানের কার্যালয়ে নিয়ে যায়। এ সময় চেয়ারম্যান জেমস পুলিশকে জানান, কর্মীদের টাকা ফেরত দেওয়া হবে।

জানা গেছে, পুলিশ থাকা অবস্থায় এ দিন মাত্র দুজন নারীর টাকা ফেরত দেওয়া হয়। বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ বলেন, ‘রাতেও কর্মীরা অফিসটি ঘিরে ছিল। কোনো মামলা হয়নি। তবে বিষয়টিতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

জানা গেছে, প্রতিষ্ঠানটিতে আট ব্যাচে মাঠে কাজ করছেন কর্মীরা। প্রতি ব্যাচে কমপক্ষে ২৫০ করে, সব মিলিয়ে প্রায় দুই হাজার কর্মী আছেন। ভুক্তভোগীরা বলছেন, সিভিল ওয়াচ ইন্টারন্যাশনাল লিমিটেড একটি ‘হায়-হায়’ কোম্পানি। প্রতিষ্ঠানটি গ্রাহকের কোটি টাকা হাতিয়ে নিয়েছে।

প্রসঙ্গত, এ প্রতিষ্ঠানের প্রচারপত্রে উল্লেখ রয়েছে, সিভিল ওয়াচ ইন্টারন্যাশনাল লিমিটেডে ব্লক বাটিক, বিউটি পারলার, বেসিক কম্পিউটার, ই-কমার্স, ইনফরমেশন সেল, পণ্য উৎপাদন, বিজ্ঞাপন ব্র্যান্ডিং, পণ্যের মান নিয়ন্ত্রণ, পণ্য বিক্রয়, বাজারজাতকরণ, রিসার্চ ও ডেভেলপমেন্ট এবং তথ্য অনুসন্ধানমূলক বিভিন্ন প্রকার কর্মমুখী প্রশিক্ষণ কর্মশালা করছে। এই আত্মনির্ভরশীল ও উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে সফলতা অর্জনকারীদের যোগ্যতা অনুযায়ী লোকবল নিয়োগ দেন তারা।

 

 

সর্বশেষ খবর