শুক্রবার, ২৭ মার্চ, ২০২০ ০০:০০ টা

সরকারের অনেক ব্যর্থতা আড়াল করা হচ্ছে : মান্না

নিজস্ব প্রতিবেদক

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না অভিযোগ করেছেন, জাতির উদ্দেশে ভাষণে করোনাভাইরাস মোকাবিলায় সরকারের ব্যর্থতা আড়াল করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনার বৈশ্বিক মহামারীতে বাংলাদেশের প্রেক্ষাপটে প্রধানমন্ত্রীর ভাষণ নিঃসন্দেহে জাতিকে হতাশ করেছে। চীনে করোনার প্রাদুর্ভাব হবার পর  থেকেই  দেশের বিমান এবং স্থল বন্দরগুলোতে ব্যবস্থা নেওয়ার যে কথা তিনি বলেছেন, তা বাস্তবতা বিবর্জিত। গতকাল গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে এ কথা বলেন মাহমুদুর রহমান মান্না আরও বলেন, চিকিৎসা উপকরণ, করোনা পরীক্ষার কিট, চিকিৎসকদের পিপিই সংকট নেই বলে প্রধানমন্ত্রী যে তথ্য তুলে ধরেছেন, তা দেশের এত বড় সংকটকালে কোনোভাবেই মেনে নেওয়া যায় না। বস্তুত আমাদের সরকার একটি বিশেষ দিবসকে সামনে রেখে করোনাকে আড়াল করে রেখেছিল।

 যখন থেকে বিষয়টি প্রকাশিত হয়েছে তারপরও সরকার একের পর এক ভুল এবং অগোছালো সিদ্ধান্ত নিয়ে দেশে করোনার ঝুঁকি বাড়িয়েছে। সর্বশেষ গণ পরিবহন বন্ধ না করে সাধারণ ছুটি ঘোষণা করায় যে পরিস্থিতি হয়েছে তা আমরা সবাই  দেখেছি। এসব কারণেই করোনাভাইরাস এখন কমিউনিটি ট্রান্সমিশনের পর্যায়ে চলে গেছে।

নাগরিক ঐক্যের এই আহ্বায়ক বলেন, দেশের গরীব, দিনমজুর, ক্ষুদ্র ব্যবসায়ী, বেসরকারি চাকরিজীবীসহ নিম্নবিত্ত জনগণের জন্য কোনো আপদকালীন কর্মসূচির কথা প্রধানমন্ত্রীর ভাষণে উঠে আসেনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর