সোমবার, ৩০ মার্চ, ২০২০ ০০:০০ টা

করোনা মোকাবিলায় সরকার উদাসীন

-মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

করোনা মোকাবিলায় সরকার উদাসীন

চীন থেকে প্রথম ছড়িয়ে পড়া মহামারী করোনাভাইরাস রোধে বাংলাদেশ সরকার উদাসীন না থাকলে এদেশে এর তীব্রতা হয়তো এত প্রকট হতো না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। বিশ্বব্যাপী মরণঘাতী করোনাভাইরাসের ছোবলে প্রবাসী বাংলাদেশিসহ ধর্ম-বর্ণ নির্বিশেষে অগণিত মানুষের মর্মান্তিক প্রাণহানিতে গভীর উদ্বেগ প্রকাশ করে এক শোক বিবৃতি দেন মির্জা ফখরুল। শোক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, সরকারের সমন্বিত উদ্যোগে দলমত, ধর্ম, বর্ণ নির্বিশেষে প্রতিটি মানুষকে ‘লকডাউন’, ‘কোয়ারেন্টাইন’ কিংবা ‘সেলফ আইসোলেশন’ প্রক্রিয়া সম্পর্কে স্পষ্ট ধারণা দিতে হবে। নইলে এটি রোধ করা আদৌ সম্ভবপর নয়।

তিনি বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াবহতায় বিশ্ববাসী এখন সীমাহীন আতঙ্কে দিন কাটাচ্ছে। করোনাভাইরাসের মহাআতঙ্কে বিশ্ব এক চরম অনিশ্চয়তার মধ্যে রয়েছে। প্রতি মুহূর্তে নতুন আক্রান্ত আর লাশের সারি যেন লম্বা হয়েই যাচ্ছে। লকডাউনে সম্পূর্ণরূপে স্তব্ধ হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা।

মির্জা ফখরুল বলেন, করোনাভাইরাস রোধে বাংলাদেশ সরকার উদাসীন না থাকলে দেশে এর তীব্রতা হয়তো এত প্রকট হতো না। পৃথিবীর বিভিন্ন দেশে বিশেষ করে যুক্তরাষ্ট্রে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রবাসী বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন। প্রাণসংহারী এই ভাইরাসের আতঙ্কে বাংলাদেশসহ বিশ্ববাসী চরম উদ্বিগ্ন হয়ে পড়েছে। এ অবস্থার দ্রুত অবসান না হলে মানবসভ্যতার ভবিষ্যৎ কি হবে তা সহজেই অনুমেয়।                                                                     

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর