শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
আপলোড : ১ এপ্রিল, ২০২০ ২৩:৫৭

খুলনায় চিকিৎসা না পেয়ে মৃত্যু স্কুলছাত্রের

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় চিকিৎসা না পেয়ে মৃত্যু স্কুলছাত্রের

লিভার সিরোসিস রোগে আইসিইউ সেবা না পেয়ে খুলনা মহানগরীতে রিফাত নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। সে খালিশপুর হাউজিং বিহারি ক্যাম্প নং-১ এর বাসিন্দা মো. কাশেমের ছেলে ও ওব্যাট প্রাইমারি স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র। প্রয়োজনীয় চিকিৎসা না পেয়ে মঙ্গলবার সন্ধ্যায় তার মৃত্যু হয়। রিফাতের নানা মো. কলিমুদ্দীন জানান, রিফাত মঙ্গলবার দুপুরে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। কিন্তু সেখানে ভর্তি করে না   নিয়ে কাগজে ওষুধ লিখে দেওয়া হয়। পরে আরও অসুস্থ হয়ে পড়লে তাকে নগরীর খালিশপুর ক্লিনিকে নেওয়া হয়। সেখানে চিকিৎসক না থাকায় তাকে সার্জিক্যাল ক্লিনিকে পাঠানো হয়। একইভাবে সেখান থেকেও তাদের ফেরত দেওয়া হয়। এভাবে ঘুরতে ঘুরতে রিফাত মঙ্গলবার সন্ধ্যায় মারা যায়।

খালিশপুর ক্লিনিকের ব্যবস্থাপনা পরিচালক মুজাহিদুল ইসলাম বলেন, লিভার সিরোসিস রোগীর জন্য আইসিইউ দরকার হয়। জটিল অবস্থায় থাকার কারণে ভর্তি না নিয়ে তাকে সার্জিক্যাল ক্লিনিকে রেফার্ড করা হয়।

খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, কোনো হাসপাতালে সাধারণ রোগীর চিকিৎসাসেবা বন্ধ করা হয়নি। দায়বদ্ধতা থেকে এই রোগীর চিকিৎসাসেবা দেওয়া উচিত ছিল। বিষয়টির খোঁজখবর নেওয়া হচ্ছে।


আপনার মন্তব্য