শিরোনাম
রবিবার, ১২ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

সর্বদলীয় বৈঠক চায় ওয়ার্কার্স পার্টি

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস মোকাবিলায় জাতীয় ঐক্য গড়ে তোলার লক্ষ্যে সর্বদলীয় বৈঠকের আহ্বান জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি। গতকাল পলিটব্যুরোর এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত কয়েক দিনের মধ্যেই করোনাভাইরাস সংক্রমণ ব্যাপক বিস্তৃতি লাভ করেছে। এখনো দিনে করোনাভাইরাস সংক্রমণের পরীক্ষা হাজার পৌঁছেছে মাত্র। এটা সমুদ্রে বিন্দুসম। এদিকে হাওরে ধান কাটার সময় শুরু হয়েছে। ‘লকডাউনের’ কারণে সেখানে কৃষিশ্রমিক সংকট দেখা দেবে। এই ফসলের ওপর সামনের খাদ্য নিরাপত্তার বিষয়টি নির্ভর করছে। তা ছাড়া স্বাস্থ্যবিষয়ক ছাড়াও সামাজিক, অর্থনৈতিক অন্যান্য অভিঘাতকে মোকাবিলায় সরকার যেসব পদক্ষেপ নিয়েছে তার সঠিক ও কার্যকর বাস্তবায়ন নিশ্চিত করাও

জরুরি। ওয়ার্কার্স পার্টি আগেও বলেছে, এ ক্ষেত্রে সমস্ত জাতির ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি। সব রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনকে সম্পৃক্ত করেই এই জাতীয় ঐক্যবোধ সৃষ্টি হতে পারে। সবার পরামর্শ ও কার্যক্ষেত্রে অংশগ্রহণ করোনা মোকাবিলার কাজ এগিয়ে নিতে পারে। এরই মধ্যে বিরোধী রাজনৈতিক দলসমূহও এ ঐক্যবদ্ধ প্রয়াসের প্রয়োজনীয়তা উপলব্ধি করছে।

ওয়ার্কার্স পার্টি সামনের কঠিন দিনগুলোর বিবেচনায় জনগণের জীবন ও জীবিকা উভয়কে নিশ্চিত করতে জাতীয় ঐক্যবিধানে প্রধানমন্ত্রীকে এ বৈঠক আহ্বানের অনুরোধ জানাচ্ছে। বিবৃতিতে উল্লেখ করা হয়, প্রধানমন্ত্রী বা তাঁর নির্ধারিত প্রতিনিধির মাধ্যমে এ ব্যাপারে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সর্বদলীয় বৈঠকের আয়োজন করতে পারেন। করোনাভাইরাস গরিব-ধনী, ক্ষমতাসীন-ক্ষমতাবহির্ভূ সবাইকেই একইভাবে আক্রমণ করছে। সামনে দুস্তর পারাবার। সে কারণে সবাইকে ঐক্যবদ্ধ করে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী তাঁর স্বভাবসুলভ রাজনৈতিক দূরদর্শিতা দিয়ে জাতিকে রক্ষা করবেন বলে ওয়ার্কার্স পার্টি আশা করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর