বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

র‌্যাব ডিজির দায়িত্ব নিলেন চৌধুরী মামুন

নিজস্ব প্রতিবেদক

র‌্যাব ডিজির দায়িত্ব নিলেন চৌধুরী মামুন

এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালকের (ডিজি) দায়িত্ব গ্রহণ করেছেন অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি গতকাল সকালে র‌্যাব সদর দফতরে গিয়ে এ দায়িত্ব গ্রহণ করেন। পুলিশ মহাপরিদর্শক  হিসেবে নতুন নিয়োগপ্রাপ্ত ড. বেনজীর আহমেদের স্থলাভিষিক্ত হলেন চৌধুরী মামুন। সম্প্রতি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে তার এ নতুন দায়িত্বের কথা জানানো হয়। ৮ এপ্রিল রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে তাকে র‌্যাবের দায়িত্ব দেয় সরকার।

এর আগে ২৮ আগস্ট রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে আবদুল্লাহ আল মামুন সিআইডির প্রধান হিসেবে নিয়োগ পান।

সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামের সম্ভ্রান্ত পরিবারের সন্তান আবদুল্লাহ আল মামুন গত বছর মে মাসে অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পেয়ে অতিরিক্ত আইজিপি (এইচআরএম) হিসেবে দায়িত্ব পালন করেন। ডিআইজি হিসেবে তিনি ময়মনসিংহ ও ঢাকা রেঞ্জে এবং একাধিকবার পুলিশ সদর দফতরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। ময়মনসিংহ রেঞ্জের প্রথম ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করেন চৌধুরী মামুন।

বিসিএস ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন ১৯৮৯ সালে বিসিএস পুলিশ ক্যাডারে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগদান করেন।

অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিট কমান্ড ও স্টাফ অভিজ্ঞতাসম্পন্ন একজন চৌকস অফিসার। চাকরি ক্ষেত্রে পারদর্শিতা ও উৎকর্ষের জন্য তিনি বিপিএম ও পিপিএম পদকপ্রাপ্ত হন। তিনি কর্মক্ষেত্রে অত্যন্ত সততা, পেশাদারিত্ব ও বিচক্ষণতার সঙ্গে দায়িত্ব পালন করে সুনাম অর্জন করে আসছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর