শনিবার, ১৮ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

খুলনায় খোলা স্থানে মাছ মাংস সবজির দোকান

করোনা প্রতিরোধে নিরাপদ সামাজিক দূরত্ব

নিজস্ব প্রতিবেদক, খুলনা

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে খুলনা নগরীতে খোলা স্থানে মাছ-মাংস, সবজি ও ফলের দোকান চালু করা হয়েছে। গতকাল সকাল থেকে নগরীর বয়রা বাজারের এসব দোকান হাজী ফয়েজ উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে চালু করা হয়। একইভাবে খুলনা বড় বাজারের সবজি ও ফলের দোকানকে শহিদ হাদিস পার্কে স্থানান্তর করা হয়েছে। নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখতে খুলনা জেলা প্রশাসন এ উদ্যোগ নিয়েছে। জানা যায়, করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলা হলেও কাঁচাবাজারগুলোতে তা বজায় রাখা সম্ভব হচ্ছে না। প্রতিদিন নগরীর বড়বাজার, নিউমার্কেট, বয়রা বাজার, শেখপাড়া, কেসিসি সান্ধ্য মার্কেট ও রূপসা বাজারে ক্রেতা-বিক্রেতার উপচে পড়া ভিড় দেখা যায়। একই স্থানে অনেক লোকের সমাগমে সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

এ কারণে জেলা প্রশাসনের উদ্যোগে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখতে খোলা স্থানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারগুলোকে সরিয়ে নেওয়া হচ্ছে। এর আগে খুলনা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বিভিন্ন স্থানে দোকানের সামনে নির্দিষ্ট দূরত্বে রং দিয়ে ‘নিরাপত্তা বৃত্ত’ তৈরি করে দেওয়া হয়। তবে অনেক ক্ষেত্রেই সামাজিক সচেতনতা মানছে না কেউ। 

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন জানান, নিরাপদ সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখতে কাঁচামাল, মাছ-মাংস ও ফলের দোকানগুলোকে খোলা স্থানে সরিয়ে নেওয়া হচ্ছে।

এতে সংক্রমণের শঙ্কা কমবে।তিনি বলেন, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সবাইকে নতুন নির্ধারিত স্থান থেকে বাজার করার জন্য অনুরোধ জানানো হয়েছে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর