শনিবার, ১৮ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

ত্রাণ আত্মসাৎকারীরা দেশ ও মানবতার শত্রু

-মুফতি ফয়জুল্লাহ

নিজস্ব প্রতিবেদক

ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতি ফয়জুল্লাহ বলেছেন,  গরিবের চাল, তেল আত্মসাৎকারীরা দেশ, জাতি ও মানবতার শত্রু। গতকাল এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। মুফতি ফয়জুল্লাহ আরও বলেন, করোনার মহা বিপর্যয়ের মধ্যেও যারা ত্রাণ সামগ্রী ও স্বল্পমূল্যের চাল, তেল আত্মসাৎ ও চুরি করে গরিব, হতদরিদ্র এবং বেকার মানুষের হক মেরে খাচ্ছে এরা দেশ, জাতি ও মানবতার শত্রু। এ ধরনের মানুষরূপী পশুদের নিরাপদ থাকার কোনো অধিকার নেই। এরা কোনো পদ-পদবিতে থাকার অধিকারও রাখে না। ঘৃণিত এই চোরদের প্রকাশ্যে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

তিনি বলেন, সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি জনগণের আস্থা রয়েছে। তাই আমি মনে করি, সরকারি ত্রাণ সামগ্রী এবং স্বল্পমূল্যের চাল, ডাল, তেল সশস্ত্র বাহিনীর তত্ত্বাবধানে বিতরণ করলে হতদরিদ্র, অভাবী ও কর্মহীন মানুষ উপকৃত হবে এবং জনগণও স্বস্তিতে থাকবে।

 

মুফতি ফয়জুল্লাহ আরও বলেন, করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে যেসব অতি মুনাফালোভী ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়িয়েছেন, বাড়াচ্ছেন তারা মারাত্মক সামাজিক ভাইরাস। এরা জনগণকে কোণঠাসা করে নিজেদের পকেট ভারী করছে। এই ভাইরাস প্রতিহত করে জাতিকে রক্ষা করতে হবে। তিনি দেশবাসীর উদ্দেশে বলেন, আমরা কঠিন একটা সময় পার করছি, দেশ এখন সংকটময় মুহূর্তে। সামনে কী ঘটবে, তা একমাত্র আল্লাহই জানেন। এই দেশ আপনার আমার সবার। কারও আশায় বসে না থেকে আমাদের প্রত্যেককেই দায়িত্ব নিতে হবে। অসহায়, গরিব ও নিম্ন আয়ের মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিতে হবে। তিনি বলেন, ভোটের সময় মানুষের ঘরে ঘরে প্রচারপত্র ও ভোটার স্লিপ ইত্যাদি পৌঁছানো গেলে সরকারি অনুদান কেন ঘরে ঘরে পৌঁছানো যাবে না। দেশের জনপ্রতিনিধিদের মনোভাব পরিবর্তন করতে হবে। দরিদ্র জনগোষ্ঠীর দ্বারে দ্বারে গিয়ে তাদের সমস্যা সমাধানের চেষ্টা করতে হবে।

সর্বশেষ খবর