রবিবার, ১৯ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

কৃষক লীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ কৃষক লীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৭২ সালের ১৯ এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ সংগঠনটি গড়ে তোলেন। করোনাভাইরাসের কারণে সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বড় কোনো কর্মসূচি গ্রহণ করা হয়নি। তবে ঘরে বসে সংগঠনের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি গতকাল এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, কৃষক লীগের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রতিষ্ঠাকালীন সব নেতৃবৃন্দের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে আজ সকাল ১১টায় স্ব স্ব গৃহে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন, বিকাল ৫টায় কৃষক লীগের সাংগঠনিক নেত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা, সমগ্র জাতিকে করোনাভাইরাসের ভয়াল থাবা থেকে মুক্তির জন্য নিজ নিজ ধর্ম অনুযায়ী স্ব স্ব গৃহে থেকে বিশেষ মোনাজাত করা হবে।

এ ছাড়া শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ওয়ার্ড ত্রাণ কমিটির সঙ্গে সম্পৃক্ত হওয়া ও স্বাস্থ্যবিধি মেনে মানবতার সেবায় এগিয়ে আসা। বোরো মৌসুমে ধান কাটাসহ সব কৃষি কর্মকা-ে কৃষককে সহযোগিতা করা।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটি, মহানগর কমিটি, জেলা কমিটি, থানা কমিটি, ইউনিয়ন কমিটি ও ওয়ার্ড কমিটিসহ সর্বস্তরের নেতা-কর্মীকে ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর সব কর্মসূচি পালন করার আহ্বান জানিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর