বুধবার, ২২ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

ফোন করলে মিলবে ধান কাটার সেবা

নিজস্ব প্রতিবেদক

কারোনাভাইরাসের কারণে বোরো মৌসুমের ধান কাটতে শ্রমিক সংকটে পড়েছে দেশের কৃষক। অসহায় কৃষকের জন্য ধান কাটার সেবা চালু করেছে কৃষক লীগ। এ জন্য অঞ্চলভিত্তিক হটলাইন সেবা চালু করেছে সংগঠনটি। কেন্দ্র ছাড়াও ঢাকা, কুমিল্লা, সিলেট, ময়মনসিংহ, খুলনা, রাজশাহী, ফরিদুপর, বরিশাল, রংপুর ও  চট্টগ্রাম অঞ্চলের জন্য আলাদা আলাদা নম্বর দিয়ে কৃষক লীগের হটলাইন চালু করা হয়েছে।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, বোরো মৌসুমে কৃষকের ধান-কাটা সহযোগিতা করতে আমরা একটি হটলাইন চালু করেছি। এই সেবাটি গতকাল থেকে সারা দেশে কৃষকের জন্য চালু করা হয়েছে।

 মোট ১০টি অঞ্চলের এক হাজার নেতা-কর্মীকে ১০টি দলে ভাগ করা হয়েছে। প্রতিটি  প্রতি দল নেতার ফোন নম্বর হটলাইনে দেওয়া আছে। বোরো মৌসুমের ধান কাটার জন্য যে কোনো কৃষক ওই হটলাইনে ফোন দিলে কৃষক লীগের নেতা-কর্মীরা বোরো মৌসুমের ধান কেটে দেবে।

গতকাল সুনামগঞ্জ জেলা ও উপজেলা কৃষক লীগ নেতাদের তত্ত্বাবাধনে জামালগঞ্জে ৭৩, তাহিরপুর ৪১ ও বিশম্ভবরপুর ২৮ কৃষক লীগের নেতা স্বেচ্ছায় ধান কেটে দেন বলে জানিয়েছেন কৃষক লীগের সাবেক মানবসম্পদ সম্পাদক ও সংরক্ষিত আসনের এমপি শামীমা শাহরিয়ার।

সারা দেশে কৃষকের জন্য কৃষক লীগের হটলাইন নম্বরÑ সিলেট অঞ্চল ০১৭১১ ৩৩১০৭২, কুমিল্লা অঞ্চল, ০১৭৩২ ১৭০৫৫৫, চট্টগ্রাম অঞ্চল, ০১৭১১ ১৪০২১৬, রংপুর অঞ্চল, ০১৭১১ ২৬১৮৩৩, বরিশাল অঞ্চল, ০১৭১১ ৪৪২২১৩, ফরিদপুর অঞ্চল, ০১৭১২ ০৯২৭৫৬, রাজশাহী অঞ্চল, ০১৭১৪ ২২০৫৬৩, ঢাকা অঞ্চল, ০১৭১১ ৩২৯০৪৪, খুলনা অঞ্চল, ০১৭১৬ ৭১৬২০১, ময়মনসিং অঞ্চল, ০১৭১৬ ৬৭০৭৭০।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর