শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

বাগেরহাটে ৩ হাজার মাকে মাসের খাবার দিলেন এমপি তন্ময়

বাগেরহাট প্রতিনিধি

বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্ম বাগেরহাট-২ (সদর ও কচুয়া) আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময় তার নির্বাচনী এলাকায় করোনা পরিস্থিতিতে ৩ হাজার গর্ভবতী মায়ের স্বাস্থ্য সুরক্ষায় এক মাসের পুষ্টিকর খাবার সহায়তা দিয়েছেন। ‘গর্ভবতী মায়ের ঘরে পুষ্টিকর খাবার, ভবিষ্যতের কাছে বর্তমানের অঙ্গীকার’ স্লোগান সামনে রেখে এমপি শেখ তন্ময় তার ব্যক্তিগত তহবিল থেকে এক মাসের আট প্রকার পুষ্টিকর খাবার গর্ভবতী মায়েদের বাড়ি বাড়ি পৌঁছে দেন। গতকাল বিকাল থেকে বাগেরহাট সদর, কচুয়া ও বাগেরহাট পৌরসভার ঘরে ঘরে গিয়ে এমপির ব্যক্তিগত কর্মকর্তা, আওয়ামী লীগের মহিলা জনপ্রতিনিধিসহ নেত্রীরা এমপির পাঠানো এসব খাদ্য উপহার হতদরিদ্র থেকে সব গর্ভবতী মায়ের হাতে তুলে দেন।

বাগেরহাট পৌরসভার সালেহা বেগম, অর্পণা রায়, বিউটি আক্তার, রমা রানী শীল নামের এসব গর্ভবতী মা এমপি শেখ তন্ময়ের দেওয়া এসব খাদ্যসামগ্রী পেয়ে অভিভূত হয়ে যান। তাদের কেউ কেউ আনন্দ অশ্রু ধরে রাখতে পারেননি। করোনা পরিস্থিতির মধ্যে এমপি শেখ তন্ময় তাদের স্বাস্থ্য সুরক্ষায় এগিয়ে আসায় তারা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এমপি শেখ সারহান নাসের তন্ময় জানান, করোনা পরিস্থিতির মধ্যে তার নির্বাচনী এলাকায় এরই মধ্যে সরকারি ত্রাণের পাশাপাশি তার ব্যক্তিগত তহবিল থেকে ১০ হাজারের অধিক কর্মহীন দরিদ্র-নিম্ন আয় ও কর্মজীবী শ্রমিক-ভাসমান দোকানির মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গ্রামের প্রত্যন্ত এলাকায় রোগীদের কাছে ডাক্তার গিয়ে চিকিৎসা দিচ্ছেন। এখন ‘গর্ভবতী মায়ের ঘরে পুষ্টিকর খাবার, ভবিষ্যতের কাছে বর্তমানের অঙ্গীকার’ স্লোগান সামনে রেখে ধনী-গরিব ৩ হাজার গর্ভবতী মায়ের এক মাসের ডিম, তেল, আলু, মসুর ডাল, কালিজিরা, খেজুর, দুই প্যাকেট গুঁড়া দুধ ও মাদার হরলিক্স দেওয়া হচ্ছে। পুষ্টিকর এসব খাবার করোনা পরিস্থিতির মধ্যে ঘরে থাকা গর্ভবতী মায়েদের স্বাস্থ্য সুরক্ষায় অবদান রাখবে। তিনি বলেন, সরকারের পাশাপাশি আমার ব্যক্তিগত তহবিল থেকে রমজান মাসেও দরিদ্র-নিম্নআয় ও কর্মজীবী শ্রমিক-ভাসমান দোকানিদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। তাদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর