শনিবার, ২৫ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
লকডাউন ভেঙে পথে মানুষ

বরিশালে শারীরিক দূরত্বের বালাই নেই

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে শারীরিক দূরত্বের বালাই নেই

বরিশালে পাল্টায়নি লকডাউন ভাঙার চিরাচরিত চিত্র। গতকালও মুদি দোকান এবং বাজারগুলোতে ছিল উপচেপড়া ভিড়। প্রশাসনের নানামুখী তৎপরতার পরও দোকান, বাজারসহ রাস্তাঘাটের কোথাও ছিল না শারীরিক দূরত্ব মানার প্রবণতা।

এ ছাড়া গতকাল রাস্তাঘাটেও আগের দিনের চেয়ে তুলনামুলক বেশি সংখ্যক মানুষ এবং যানবাহন দেখা গেছে। যদিও সরকারি নির্দেশ অনুসরণ করে জুমার নামাজের আজানের পর বিভিন্ন মসজিদ তালাবদ্ধ করে দিতে, আবার কোথাও আজানের পরপরই সংক্ষিপ্ত পরিসরে তড়িঘড়ি করে জুমার নামাজ আদায় করতে দেখা গেছে।

গতকাল রমজান শুরুর আগ মুহূর্তে প্রয়োজনীয় বাজার এবং কেনাকাটা করতে প্রচুর সংখ্যক মানুষ বেরিয়েছেন রাস্তায়। বিশেষ করে মুদি দোকান এবং বাজারগুলোতে রমজান কেন্দ্রিক কেনাকাটার হিড়িক পড়ে।

এ ছাড়াও রড-সিমেন্ট, ইলেক্ট্রনিক্স এবং কসমেটিক্সসহ এই মুহূর্তে অপ্রয়োজনীয় অনেক দোকান খোলা রাখতে দেখা গেছে নগরীর অনেক এলাকায়। এসব স্থানে শারীরিক দূরত্ব মানার কোনো বালাই ছিল না।

সরকারি স্বাস্থ্যবিধি অমান্য করে দোকান খোলা রেখে জনসমাগম করায় গতকাল নগরীর বিভিন্ন স্থানে ৯টি কাপড়ের এবং একটি মুঠোফোন বিক্রির দোকানে আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। লকডাউন বাস্তবায়নে প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনী বরিশালে নানামুখী তৎপরতা চালাচ্ছে। তারপরও গতকাল ১২তম দিনে একটুও পাল্টায়নি লকডাউনের চিত্র।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর