শনিবার, ২৫ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

রাজশাহীতে ভোক্তা অধিকারের অভিযান পাঁচজনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর পাঁচ ব্যবসায়ীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল সকালে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের জরিমানা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয় এই অভিযান চালায়। বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারীর নেতৃত্বে অভিযান চলে। সহকারী পরিচালক হাসান-আল-মারুফ ও রুবেল আহমেদও অভিযানে অংশ নেন। তারা নগরীর কোর্টবাজার, কাশিয়াডাঙ্গা বাজার, হড়গ্রাম বাজার, কাঁঠালবাড়িয়া মোড় ও গুড়িপাড়া বাজারে অভিযান চালান। এ সময় মাংসের দোকান, মুরগির দোকান, মুদি দোকান, ফলের দোকান ও ওষুধের দোকান মনিটরিং করা হয়। সহকারী পরিচালক হাসান-আল-মারুফ জানান, অভিযানে মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন না করার অপরাধে কোর্ট বাজারের রবি মুরগির দোকানকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযোগে মুকুল মুরগির দোকানকে এক হাজার, সাইদ স্টোরকে দুই হাজার টাকা এবং আফ্রিদি স্টোরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়াও এক ভোক্তার লিখিত অভিযোগের প্রেক্ষিতে সরেজমিনে তদন্ত শেষে অভিযুক্ত প্রতিষ্ঠান কোর্ট স্টেশন বাজারে নাওয়াজ ফার্মেসিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ধারা ৪০ অনুযায়ী নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে ওষুধ বিক্রি করার অপরাধে চার হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান অব্যাহত থাকবে বলেও জানান হাসান-আল-মারুফ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর