শনিবার, ২৫ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

রমজানে হতদরিদ্রদের খাবার নিশ্চিত করুন

-মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

রমজানে কেউ যাতে অভুক্ত না থাকে তা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, চলমান করোনা পরিস্থিতিতে সরকারের উচিত, প্রতিটি দরিদ্র পরিবারের খাদ্য নিশ্চিত করা। ত্রাণ নিয়ে নতুন করে যেন কোনো নয়ছয় না হয় সে ব্যাপারে সরকারকে কঠোর পদক্ষেপ নিতে হবে। গতকাল সন্ধ্যায় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। দেশবাসীকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমি দেশবাসীকে অনুরোধ করব, আপনারা ঘরে থাকুন, নিরাপদে থেকে সিয়াম সাধনা করুন। সবাই স্বাস্থ্যবিধি মেনে চলুন। খুব প্রয়োজন না হলে বাইরে বেরুবেন না। দলের নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, যার যার সাধ্যমতো দরিদ্র মানুষের পাশে দাঁড়ান। তবে নিজেকে নিরাপদে রেখে ত্রাণ বিতরণ করুন।

এর আগে দুপুরে তিনি সাংবাদিকদের বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এখনো কোয়ারেন্টাইনেই আছেন। যেহেতু গোটা জাতি শাটডাউনে আছে, চলাচল এবং সবকিছুই বন্ধ। ম্যাডাম তাঁর ব্যক্তিগত চিকিৎসকদের সঙ্গে পরামর্শ করে চিকিৎসাধীন আছেন এবং এভাবে কোয়ারেন্টাইনে থেকে তিনি রোজা পালন করবেন।

রমজান উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের মুসলিম উম্মাহকে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান শুভেচ্ছা জানিয়েছেন বলেও জানান বিএনপি মহাসচিব। জানা গেছে, খালেদা জিয়া পুত্রবধূদ্বয় ও নাতনিদের সঙ্গে টেলিফোনে কথা বলে, কোরআন তেলাওয়াত ও তসবিহ পাঠসহ বই পড়ে সময় কাটাচ্ছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর