সোমবার, ২৭ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
বাজারে অভিযান

২৩৮ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

মূল্যে কারসাজি ও নিত্যপণ্যের মূল্য তালিকা সংরক্ষণ না করা, নির্ধারিত মূল্যের বেশি দামে নিত্যপণ্য বিক্রি করার অভিযোগে পাইকারি ও খুচরা বাজারে ২৩৮টি ব্যবসাপ্রতিষ্ঠানকে চার লাখ ২০ হাজার ৮০০ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর (ডিএনসিআরপি)। গতকাল প্রতিষ্ঠানের মহাপরিচালক বাবলু কুমার সাহার সার্বিক নির্দেশনায় পরিচালক শামীম আল মামুনের তত্ত্বাবধানে ও উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের পরিচালনায় ঢাকাসহ সারা দেশে ৯৯টি বাজারে (পাইকারি ও খুচরা) অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, সহকারী পরিচালক শাহনাজ সুলতানা, আবদুল জব্বার ম ল, ফাহমিনা আক্তার, রজবী নাহার রজনী, তাহমিনা বেগম, মো. মাগফুর রহমান ও মাহমুদা আক্তার।

ঢাকার বাইরে বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালকের নেতৃত্বে অভিযান চলে।

জানা গেছে, পুরান ঢাকার শ্যামবাজারে মূল্যতালিকা প্রদর্শন না করায় বিসমিল্লাহ ট্রেডার্স এবং দেলোয়ার এন্টারপ্রাইজকে জরিমানা করা হয়েছে। এ ছাড়া শ্যামবাজারে বেশি দামে আদা বিক্রি করায় আয়নাল অ্যান্ড সন্স নামে এক আড়ত সিলগালা করা হয়েছে।

ডিএনসিআরপির প্রধান বাবলু কুমার সাহা বলেন, রমজানে ও করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল রাখতে সারা দেশে বাজার তদারকি কার্যক্রম জোরদার করা হয়েছে। কোনো অসাধু ব্যক্তি নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য ও মান নিয়ে কারসাজি করলে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর