শিরোনাম
মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

রাজশাহীতে প্রধানমন্ত্রীর উপহার পেলেন মা ও শিশুরা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় তাৎক্ষণিক মানবিক সহায়তা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে রাজশাহী মহানগরীর কর্মহীন ও নিম্ন আয়ের পরিবারের মায়েরা পেয়েছেন নগদ অর্থ ও শিশুরা পেয়েছে গুঁড়া দুধ। গতকাল বিকালে নগর ভবনের সিটি হলরুমে অর্থ ও গুঁড়া দুধ বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। উদ্বোধনী দিনে রাজশাহী সিটি করপোরেশনের ১, ২, ৩ ও ৪ নম্বর ওয়ার্ডের ৬৪ শিশুকে এক প্যাকেট করে গুঁড়া দুধ ও ৮০ জন মাকে নগদ ৫০০ করে টাকা প্রদান করা হয়। পর্যায়ক্রমে বাকি ২৬টি ওয়ার্ডে ৪১৬টি শিশুকে গুঁড়া দুধ ও ৫২০ জন মাকে ৫০০ টাকা করে প্রদান করা হবে।  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন।

এরমধ্যে কর্মহীন ও নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা দিচ্ছেন। মানবিক সহায়তা হিসেবে মা ও শিশুদের জন্যে অর্থ ও গুঁড়া দুধ দেওয়া হচ্ছে।

মেয়র বলেন, সরকারি সহযোগিতা ছাড়াও ব্যক্তিগত উদ্যোগে আমরা কর্মহীন ও নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা প্রদান করছি। করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ বি এম শরীফ উদ্দিন। স্বাগত বক্তব্য দেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফ এ এম আঞ্জুমান আরা বেগম। এ সময় উপস্থিত ছিলেন সচিব আবু হায়াত মো. রহমতুল্লাহ, মেয়রের একান্ত সচিব আলমগীর কবির প্রমুখ।

সর্বশেষ খবর