সোমবার, ৪ মে, ২০২০ ০০:০০ টা

হটস্পট নারায়ণগঞ্জে নেই সামাজিক দূরত্বের বালাই

মানুষের মুখে নেই মাস্ক কিংবা সুরক্ষা সামগ্রী

রোমান চৌধুরী সুমন, নারায়ণগঞ্জ

করোনাভাইরাসের হটস্পট নারায়ণগঞ্জে বালাই নেই সামাজিক দূরত্বের। বেশির ভাগ মানুষের মুখে নেই মাস্ক কিংবা সুরক্ষা সামগ্রী। গতকাল নগরের চাষাঢ়া, কালিরবাজার, দিগুবাবুর বাজার, ২ নম্বর রেলগেট, নয়ামাটিসহ বিভিন্ন এলাকা ঘুরে লোকে লোকারণ্য অবস্থা পরিলক্ষিত হয়েছে। অলিগলিতে একেবারেই নাজেহাল অবস্থা। মানুষ নির্বিঘেœ ঘরের বইরে বের হচ্ছে, আড্ডা দিচ্ছে। ফুটপাথে বসেছে ইফতারির দোকান। চলছে জমজমাট বেচাকেনা।

দিগুবাবুর বাজার জিমখানা মাঠে সরিয়ে নিলেও সেখানে রয়েছে মানুষের ভিড়। বেশির ভাগ মানুষের মুখেই নেই মাস্ক। কেউই মানছে না সামাজিক দূরত্ব।

উল্লেখ্য, নারায়ণগঞ্জে এ পর্যন্ত করোনায় মারা গেছে অন্তত ৪৮ জন। আক্রান্ত হাজারের বেশি মানুষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গত ৮ এপ্রিল  থেকে লকডাউন ঘোষণা করে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)। 

ফতুল্লা বিসিকে গিয়ে দেখা যায়, শ্রমিকরা দলবেঁধে আগের মতো স্বাভাবিকভাবে কর্মস্থলে যাচ্ছেন। কোথাও কোনো স্বাস্থ্যবিধির বালাই নেই। 

বিসিকের গার্মেন্ট শ্রমিক সোহেল মিয়া জানান, ‘ভাই কাজ করে খেতে হবে। মালিক বেতন না দিলে কী করব। আর কিসের করোনাভাইরাস। পেটে  না খাবার থাকলে ভাইরাসে কী করবে।

মডেল গার্মেন্টের শ্রমিক তোলাব মিয়া জানান, ‘ভাইরাস থেকে রক্ষায় বেশি পুষ্টি খাবার খাইতে বলছে। টাকা না পেলে ভাইরাসে মরার আগে ক্ষুধায় মারা যাব।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর