মঙ্গলবার, ৫ মে, ২০২০ ০০:০০ টা

গণমাধ্যমকেও সিএমএসএমই তহবিলের ঋণ দেওয়ার সুপারিশ এফবিসিসিআইর

নিজস্ব প্রতিবেদক

কোভিড-১৯ মহামারীর কারণে ক্ষতিগ্রস্ত কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্প (সিএমএসএমই) জন্য সরকার ২০ হাজার কোটি টাকার যে প্রণোদনা তহবিল গঠন করেছে, তা থেকে গণমাধ্যমকেও ঋণ দেওয়ার প্রস্তাব করেছে এফবিসিসিআই।

একইসঙ্গে কভিড-১৯ সঙ্কটকালে সব ধরনের ঋণের সুদ আদায় দুই মাস বন্ধ রাখার কেন্দ্রীয় ব্যাংকের ঘোষণাকে স্বাগত জানিয়েছে ব্যবসায়ী শিল্পপতিদের শীর্ষ এই সংগঠনটি।

গতকাল এক বিবৃতিতে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, এফবিসিসিআই’র প্রস্তাবের আলোকেই বাংলাদেশ ব্যাংক সব ধরনের ঋণের সুদ আদায় দুই মাস (এপ্রিল ও মে) বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। তিনি বলেন, এই নির্দেশনার ফলে ব্যবসায়ীমহল বিশেষভাবে উপকৃত হবে। আমরা এ ঘোষণাকে স্বাগত জানাই।

এফবিসিসিআই সভাপতি বলেন, সিএমএসএমই খাতের সহায়তার জন্য সরকার যে ২০ হাজার কোটি টাকার তহবিল করেছে সেই তহবিল থেকে গণমাধ্যমের মালিকরাও যাতে ঋণ নিয়ে সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা দিতে পারেন, সে প্রস্তাবই করেছি।

তিনি বলেন, যাদের প্রয়োজন, তারা এই তহবিল থেকে সাড়ে ৪ শতাংশ সুদে ঋণ নিয়ে বেতন-ভাতা খাতে খরচ করবে। তহবিলের নীতিমালা অনুযায়ী পরিশোধ করবে। আশা করছি, সরকার এ ব্যাপারে ইতিবাচক সাড়া দেবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর