মঙ্গলবার, ৫ মে, ২০২০ ০০:০০ টা

গণমাধ্যমকর্মীদের সুরক্ষা নিশ্চিতের আহ্বান জি এম কাদেরের

নিজস্ব প্রতিবেদক

করোনাকালে গণমাধ্যমকর্মীদের অর্থনৈতিক সুরক্ষা নিশ্চিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের এমপি। গতকাল এক ভিডিওবার্তায় এই আহ্বান জানান তিনি। বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেন, কভিড-১৯ বা করোনাভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ায় বিশ^ব্যাপী আতঙ্ক বিরাজ করছে। এমন বাস্তবতায় প্রথম সারির যোদ্ধা হিসেবে চিকিৎসকরা কাজ করছেন। সরকারের পক্ষ থেকে চিকিৎসকদের জন্য বীমা ও প্রণোদনা ঘোষণায় সন্তোষ প্রকাশ করেন তিনি।

চিকিৎসকদের সব দিক থেকে সুরক্ষিত রাখতে সরকারের প্রতি অনুরোধও জানান তিনি। তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা লকডাউন নিশ্চিত করতে কাজ করছেন। পাশাপাশি করোনা রোগী হাসপাতালে নেওয়া, দাফন ও জানাজা এবং দুস্থদের জন্য খাবার বিতরণ করছেন। তাই আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যদের জন্যও সরকার যেন প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করেন। গণমাধ্যমকর্মীদের বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করে জাপা চেয়ারম্যান বলেন, করোনা যুদ্ধে আমাদের গণমাধ্যমকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে মাঠে কাজ করছেন। তাদের অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন এবং একজন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

তিনি বলেন, করোনা যুদ্ধে যারা মাঠে আছেন তাদের মতো সাংবাদিকরা সুরক্ষা পাচ্ছেন না। জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন সাংবাদিকরা কিন্তু তাদের ক্ষতিপূরণের নিশ্চয়তা নেই। আবার অনেকের চাকরি নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। অনেকের বেতন দেওয়া হচ্ছে না, ছাঁটাইয়ের কথা শোনা যাচ্ছে। এমন বাস্তবতায় গণমাধ্যমকর্মীদের জন্য সরকারের বিশেষভাবে দৃষ্টি দেওয়া জরুরি। বেসরকারি খাতের গণমাধ্যমকর্মীরা  যেন চাকরিচ্যুত না হয়, সময় মতো যেন বেতন পান এবং সুরক্ষিতভাবে কাজ করতে পারেন সেজন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর