বুধবার, ৬ মে, ২০২০ ০০:০০ টা

বরিশালের রাস্তাঘাটে মানুষ-যানবাহন

ত্রাণ নিতে পুলিশের সামনে হাজারো মানুষের ভিড়-লুট

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

গত ১২ এপ্রিল পুরো জেলা লকডাউন ঘোষণা করে বরিশাল জেলা প্রশাসন। কিন্তু গত ২৩ দিনের লকডাউনে মানুষের জীবনযাত্রা অনেকটা স্তিমিত হয়ে গেছে। নানা প্রয়োজনে ধীরে ধীরে ঘর থেকে বেরিয়ে আসছে মানুষ। গতকাল আগের যে কোনো দিনের চেয়ে বেশিসংখ্যক মানুষকে রাস্তায় দেখা গেছে।

রিকশাসহ ব্যক্তিগত যানবাহনও ছিল আগের যে কোনো দিনের চেয়ে বেশি। সব ধরনের দোকানপাটও আস্তে আস্তে খুলতে শুরু করেছে। জেলা প্রশাসনের কড়াকড়ির কারণে নগরীর কাঠপট্টি, গীর্জামহল্লা এবং চকবাজার এলাকায় দোকানের শাটার বন্ধ রাখা হলেও ভিন্ন কৌশলে চলে তাদের বেচাকেনা। দোকানের সামনেই দাঁড়িয়ে থাকে তাদের লোকজন। ক্রেতার দেখা পেলেই শাটার খুলে তাদের দোকানের ভিতরে ঢুকিয়ে দেওয়া হয়। এরই মধ্যে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিভিন্ন দোকানীকে জরিমানা করা হয়। সিলগালা করা হয় ৩টি দোকান।

গতকাল সকালে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাসটার্মিনাল ভবনে ত্রাণ নিতে ৩ হাজারের বেশি শ্রমিক জড়ো হলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পুলিশের সামনে হাজার হাজার শ্রমিক কোনো ধরনের শারীরিক দূরত্ব অনুসরণ না করে এক জায়গায় ভিড় করে।

ত্রাণের চেয়ে সাহায্যপ্রার্থী বেশি হওয়ায় সবার মধ্যে ত্রাণ না পাওয়ার সংশয় সৃষ্টি হয়। একপর্যায়ে উত্তেজিত শ্রমিকরা টার্মিনাল ভবন থেকে খাদ্য সহায়তার প্রায় ৮০০ প্যাকেট লুট করে বলে দাবি করেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন।

এদিকে বরিশাল জেলায় নতুন করে আরও ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল করোনা শনাক্ত হওয়া ওই ব্যক্তির বাড়ি জেলার উজিরপুরে। এ নিয়ে বরিশাল জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৪৫ জন। গতকাল নতুন করে কারোর করোনা নেগেটিভ না হলেও এ পর্যন্ত জেলার বিভিন্ন হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসায় সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন।

সর্বশেষ খবর