বৃহস্পতিবার, ৭ মে, ২০২০ ০০:০০ টা
করোনায় অপ্রতিরোধ্য ইয়াবা কারবারিরা

কক্সবাজার থেকে ঢুকছে বড় বড় চালান

মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম

কক্সবাজার থেকে ঢুকছে বড় বড় চালান

করোনাকালেও থেমে নেই ইয়াবা ঢল। বরং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শৈথিল্যের সুযোগে কক্সবাজার থেকে একের পর এক বড় বড় চালান ঢুকছে ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জায়গায়। আবার অনেক ব্যবসায়ী মজুদ করছে লাখ লাখ পিস ইয়াবা। করোনা প্রাদুর্ভাবের সুযোগে ইয়াবা ব্যবসায়ীরা প্রতিরোধ্য হওয়ার খবর পেয়ে সংশ্লিষ্ট ইউনিটের বিশেষ সতর্কবার্তা পাঠিয়েছে মাদক নিয়ন্ত্রণ অধিদফতর ও পুলিশ।

মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত পরিচালক মুজিবুর রহমান পাটোয়ারী বলেন, ‘করোনা পরিস্থিতির সুযোগসন্ধানী মাদক ব্যবসায়ীরা ফায়দা তুলতে চেষ্টা করছে। এ তথ্য পেয়ে টেকনাফ, কক্সবাজার ও চট্টগ্রাম জেলার মাদক অফিসকে বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে।’

চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক বলেন, ‘করোনা পরিস্থিতির শুরুর দিকে আমাদের হোম কোয়ারেন্টাইন, সামাজিক দূরত্ব এবং অন্যান্য মানবিক কাজে ব্যস্ত থাকতে হয়েছে। এ সুযোগে মাদক ব্যবসায়ীরা পাচার কিছুটা বৃদ্ধির চেষ্টা করেছে। তথ্যটা আমাদের কাছে আসার পর দক্ষিণ চট্টগ্রামের থানাগুলোকে কঠোর হওয়ার নির্দেশা দেওয়া হয়েছে। এরই মধ্যে বেশ কিছু চালান আটকও করা হয়েছে।’ তবে নাম প্রকাশ না করার শর্তে মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের এক কর্মকর্তা বলেন, কক্সবাজার থেকে আসা গাড়িগুলোয় তল্লাশি করার ইচ্ছা থাকলেও নিরাপত্তার কথা ভেবে টেনশনে থাকতে হচ্ছে। কারণ আমাদের কারোর কাছে করোনাভাইরাস প্রতিরোধক পোশাক কিংবা সরঞ্জাম নেই। তার পরও ঝুঁকি নিয়ে কিছু কিছু গাড়ি তল্লাশি করি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর