শুক্রবার, ৮ মে, ২০২০ ০০:০০ টা
তিন জঙ্গির জবানবন্দি

দ্বিতীয় প্রচেষ্টায় পুলিশ বক্সে ‘সফল’ হামলা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

প্রথম দফায় ব্যর্থ হওয়ার পর দ্বিতীয় প্রচেষ্টায় ‘সফল’ভাবে চালানো হয় চট্টগ্রামের পুলিশ বক্সে হামলা। এ ঘটনার পরিকল্পনা থেকে শুরু করে বাস্তবায়নে জড়িত ছিল নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির কমপক্ষে ১০ সদস্য। যারা দক্ষিণ চট্টগ্রামের বাসিন্দা। এর মধ্যে ঘটনার সঙ্গে যুক্ত তিনজনকে গ্রেফতার করেছে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট। আদালতে দেওয়া জবানবন্দিতে উঠে এসেছে পুলিশ বক্সে হামলার পরিকল্পনাসহ আদ্যপান্ত। সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-কমিশনার শওকত আলী বলেন, ‘গ্রেফতার হওয়া আসামিদের জিজ্ঞাসাবাদে বেশ কিছু তথ্য আমাদের কাছে এসেছে। এগুলো পর্যালোচনা করা হচ্ছে। এ ছাড়া কিছু ব্যক্তির নাম এসেছে। তাদের গ্রেফতারের প্রচেষ্টা চলছে।’

আদালত সূত্রে জানা যায়, চট্টগ্রামে ট্রাফিক পুলিশ বক্সে হামলার অভিযোগে গ্রেফতার হওয়া ন্যাশনাল পলিটেকনিকের ছাত্র আবু ছালেহ, চবি শিক্ষার্থী মো. এমরান, কম্পিউটার দোকানের কর্মচারী মো. সাইফুল আদালতে ঘটনার দায় স্বীকার করে জবানবন্দি দেন।

গত ৪ মে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার আলমের আদালতে তিনজনই প্রায় অভিন্নভাবে ঘটনার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। তাদের জবানবন্দিতে উল্লেখ করা হয়, গত বছরের রমজান মাসের পর থেকে তারা নব্য জেএমবির সঙ্গে যুক্ত হন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর