শনিবার, ৯ মে, ২০২০ ০০:০০ টা

করোনামুক্তদের ফুল দিয়ে বরণ

জামালপুর প্রতিনিধি

করোনামুক্তদের ফুল দিয়ে বরণ

জামালপুরে করোনা মুক্ত হয়ে আইসোলেশন সেন্টার থেকে ৪০ জন বাড়ি ফিরে গেছেন। এ নিয়ে জেলায় ৪৯ জন করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে ৬ জন চিকিৎসকসহ ১৩ জনই স্বাস্থ্যকর্মী। গতকাল বিকালে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি সুস্থ হওয়া ব্যক্তিদের ফুল দিয়ে বরণ করে নেন।  জামালপুরের সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস জানান, করোনা আক্রান্ত রোগীদের মধ্যে ৪০ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন সেন্টার থেকে ২৯ জন এবং হোম আইসোলেশন থেকে ১১ জন করোনা মুক্ত হওয়ায় ছাড়পত্র দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে।

ইতিপূর্বে আরও ৯ জন করোনা মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন। এ মুহুর্তে জেলায় ১০৩ জন করোনা আক্রান্ত রোগীর মধ্যে ৪৯ জন সুস্থ হয়েছেন। সুস্থ হওয়া ব্যক্তিদের মধ্যে ৬ জন চিকিৎসক এবং নার্স, ওয়ার্ড বয়, আয়াসহ ৭ জন স্বাস্থ্যকর্মী। এ ছাড়াও ময়মনসিংহে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা যান এবং দুই নারী মারা যাওয়ার পর তাদের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়। তিনি করোনা রোগীদের চিকিৎসায় অব্যবস্থাপনা নিয়ে বলেন, খুব দ্রুতই এই সমস্যার সামাধান করা হবে এবং উন্নত চিকিৎসা দেওয়া হবে।

মির্জা আজম এমপি করোনামুক্ত ব্যক্তিদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ’৭১ সালে বীর মুক্তিযোদ্ধাদের তাদের বীরত্বের জন্য যেসব সম্মানসূচক খেতাব দেওয়া হয়েছে, তেমনি করোনা আক্রান্তদের চিকিৎসাসেবায় নিয়োজিত প্রথম সারির যোদ্ধাদের যদি সরকার কখনো কোনো খেতাবে ভূষিত করে, তবে তিনি জামালপুরের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য সুপারিশ করবেন।

এ সময় জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোখলেছুর রহমান, শেখ হাসিনা মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ডা. মোশায়ের উল ইসলাম, জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাফুজুর রহমান সোহান, ডেপুটি সিভিল সার্জন ডা. শফিকুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন ছানু প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর