রবিবার, ১০ মে, ২০২০ ০০:০০ টা

অতিরিক্ত দামে পণ্য বিক্রি ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

অতিরিক্ত দামে পণ্য বিক্রি ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

করোনা ভাইরাসে উদ্ভূত পরিস্থিতি ও রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে রাজধানীতে বাজার তদারকি অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর (ডিএনসিআরপি)। এসব অভিযানে ৬টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। গতকাল পুরান ঢাকার মৌলভীবাজার মসলার পাইকারি বাজারে এই অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনা করেন ডিএনসিআরপির ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার, উপ-পরিচালক আফরোজা রহমান ও উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস প্রমুখ। অভিযানে নির্ধারিত মূল্যের চেয়ে পণ্যের দাম বেশি, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং প্রচার সংরক্ষণ না করার অপরাধে ৬টি প্রতিষ্ঠানকে ৪১ হাজার টাকা জরিমানা করা হয়।

এসব অভিযানে দেখা গেছে, পাইকারি বাজারে জিরার দাম ২৭৮ টাকা বিক্রি করার কথা থাকলেও বিক্রি করা হচ্ছে ৩৫০ থেকে ৩৮০ টাকা করে, লবঙ্গ ৫৩১ টাকা পাইকারি বাজারে বিক্রি করার কথা থাকলেও বিক্রি করা হচ্ছে ৭৫০ থেকে ৮৫০ টাকা দরে।

অভিযানের সময় ডিএনসিআরপির কর্মকর্তারা দূরত্ব বজায় রেখে ভোক্তা এবং ব্যবসায়ীদের পণ্য ক্রয়-বিক্রি করার জন্য অনুরোধ করেন এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য অহেতুক বৃদ্ধি না করতে ব্যবসায়ীদের সতর্ক করা হয়। এসব অভিযান চলবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর