রবিবার, ১০ মে, ২০২০ ০০:০০ টা

হাত খরচের টাকার জন্য ভাইকে হত্যা!

আদালতে স্বীকারোক্তি রাজীব ঘোষের

নিজস্ব প্রতিবেদক

ইট দিয়ে মাথায় আঘাত করে বড় ভাই জীবন ঘোষকে তার ছোট ভাই হত্যা করেছে! অথচ এই রোমহর্ষক ঘটনার পর তার আচরণে খুনের লেশমাত্র ছিল না। সবকিছু স্বাভাবিক। ভাইয়ের লাশ পাওয়ার পরও তিনি স্বাভাবিক ছিলেন। ভাইকে হত্যার পর তার আচরণে পরিবারসহ পুলিশ সদস্যরাও হতবাক হয়েছেন। রোমহর্ষক এ ঘটনাটি ঘটে বৃহস্পতিবার রাজধানীর মুগদায়। পুলিশ জানায়, হাত খরচের টাকা না দেওয়ায় জীবন ঘোষকে (২৯) হত্যা করেছে বলে আদালতে স্বীকারোক্তি দিয়েছেন তার ছোট ভাই রাজীব ঘোষ। গতকাল ডিএমপির সবুজবাগ জোনের এসি মো. রাশেদ হাসান এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, উত্তর মুগদায় ৯৩/এ নম্বর জীবন ফুড ফ্যান্টাসি নামে একটি দোকান রয়েছে। ওই দোকান জীবন, মিঠুন ও রাজীব নামে তিন ভাই পরিচালনা করতেন। বৃহস্পতিবার হাত খরচের টাকা চাওয়াকে কেন্দ্র করে ছোট ভাই রাজীব ক্ষিপ্ত হন বড় ভাই জীবনের ওপর। পরে জীবনকে শিক্ষা দিতে ওই রাতে দোকানের ভিতর ইট দিয়ে মাথার পেছনে আঘাত করেন রাজীব। ইটের আঘাতে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাকে ইট দিয়ে আরেকটি আঘাত করা হয়। এরপরই ফিনকি দিয়ে রক্ত বের হতে থাকে। তখন রাজীব রক্ত থামাতে হোটেলের গামছা দিয়ে মাথায় চেপে ধরে। কিন্তু রক্ত থামেনি। এরই মধ্যে জীবন নিস্তেজ হয়ে পড়েন। ভয়ে পালিয়ে বাসায় চলে যান রাজীব। কিন্তু বাবা-মাকে জীবনের বিষয়ে কোনো খোঁজ দেয়নি। পরে জীবনের খোঁজ পেতে দোকানে গিয়ে বাবা নারায়ণ ঘোষ দেখেন ফ্লোরে জীবনের রক্তাক্ত লাশ পড়ে রয়েছে। পরে তিনি এ নিয়ে শুক্রবার মুগদা থানায় মামলা করেন। ওই মামলার তদন্তে নেমে পুলিশ ছোট ভাই রাজীবকে গ্রেফতার করে। গতকাল রাজীব আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

পুলিশ কর্মকর্তা রাশেদ হাসান জানান, রাজীব মাদকাসক্ত। এজন্য জীবন তাকে টাকা দিতে চাইতেন না। ভাইকে হত্যার পরও রাজীব স্বাভাবিক ছিলেন সেটা ভেবে পরিবারসহ অনেকে হতবাক হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর