রবিবার, ১০ মে, ২০২০ ০০:০০ টা

পুলিশ সদস্যদের সুচিকিৎসা নিশ্চিতে আইজিপির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও পুনর্বাসন নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। গত শুক্রবার পুলিশ সদর দফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ইতিমধ্যে আইজিপির নির্দেশে করোনা আক্রান্ত প্রত্যেক সদস্যকে সশরীরে পরিদর্শনের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে বিশেষ টিম গঠন করছে পুলিশের বিভিন্ন ইউনিট। পুলিশ সদর দফতর সূত্র জানায়, প্রাথমিকভাবে এই বিশেষ টিমগুলো করোনা আক্রান্ত সদস্যকে সরেজমিন পরিদর্শন করবে। তাদের চিকিৎসার খোঁজখবর নেবে। হাসপাতাল কিংবা আইসোলেশনে থাকাকালীন তাদের বিভিন্ন সমস্যার কথা জেনে তাৎক্ষণিকভাবে সমাধানের উদ্যোগ নেবে। এ ছাড়া প্রত্যেক সদস্য যাতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী প্রয়োজনীয় চিকিৎসা পান তা নিশ্চিত করতে কার্যকর উদ্যোগ গ্রহণ করবে।

আইজিপির নির্দেশনার পর করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা নিশ্চিত করতে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, ইমপালস হাসপাতালসহ ৬টি বিভাগীয় শহরে হাসপাতালে চিকিৎসা ও প্রয়োজনীয় সব সুবিধার ব্যবস্থা করা হয়েছে। আক্রান্তদের সার্বিক কল্যাণ নিশ্চিত করতে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি আইজিপি প্রতিনিয়ত ইউনিট কমান্ডারদের সঙ্গে কথা বলে খোঁজখবর ও প্রয়োজনীয় দিকনির্দেশনা দিচ্ছেন।

ডিএমপি কমিশনারের তত্ত্বাবধানে ডিএমপির একটি বিশেষ টিম রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল এবং কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের বর্ধিতাংশ ডিএমপির ট্রাফিক ব্যারাক, রাজারবাগে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটের চিকিৎসাধীন পুলিশ সদস্যদের সশরীরে পরিদর্শন করেছেন। এ সময় করোনা আক্রান্ত পুলিশ সদস্যরা এই বিশেষ টিমকে সামনে পেয়ে উজ্জীবিত হন এবং বিভিন্ন সমস্যার কথা জানান।

জানা গেছে, পুলিশ সদর দফতর, ডিএমপি, বিশেষ শাখা, সিআইডি, এপিবিএন, পুলিশ স্টাফ কলেজ, এটিইউ, টিঅ্যান্ডআইএমসহ নারায়ণগঞ্জ, নরসিংদী, পাবনা, চুয়াডাঙ্গা, ঝিনাইদহে এখন পর্যন্ত দেড় হাজারের বেশি পুলিশ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন, যার অর্ধেকই ডিএমপিতে কর্মরত। বিশেষ এই টিমকে সমস্যার কথা জানালেই তারা তাৎক্ষণিকভাবে তা সমাধানে উদ্যোগ নিচ্ছে বলে জানা গেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর