সোমবার, ১১ মে, ২০২০ ০০:০০ টা

রাজশাহী নিউমার্কেট খোলা নিয়ে দ্বন্দ্ব, উত্তেজনা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

করোনাভাইরাস পরিস্থিতিতে রাজশাহী নিউমার্কেট খুলতে চান না ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক। কিন্তু সভাপতি দোকানপাট খুলতে চান। রাজশাহী নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি-সম্পাদক দোকানপাট খোলা নিয়ে এমন অবস্থানে আছেন। এ নিয়ে রীতিমতো উত্তেজনা দেখা দিয়েছে। যারা দোকান খুলতে চান তারা সাধারণ ব্যবসায়ীদের উস্কানি দিয়ে বিক্ষোভও করিয়েছেন। গতকাল সকালে নিউ মার্কেটের সামনে কিছু ব্যবসায়ী এই বিক্ষোভ করেন। পরে শিরোইল পুলিশ ফাঁড়ির সদস্যরা গিয়ে ব্যবসায়ীদের সরে যেতে বলেন। তখন ব্যবসায়ীরা বিক্ষোভ বন্ধ করেন। এর আগে শনিবার রাতে নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি সেলিম উল্লাহ মিঠু ও সাধারণ সম্পাদক মুনজুর হোসেন চুমকু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমান পরিস্থিতিতে রবিবার থেকে তারা দোকানপাট খুলবেন কি না তা নিয়ে তারা সভা করেছেন। সভায় সাধারণ সম্পাদকসহ কমিটির আরও সাতজন দোকান না খোলার পক্ষে অবস্থান নেন। কিন্তু সভাপতি নুরুন্নবী লুলু ও কোষাধ্যক্ষ তাজুল ইসলাম বাচ্চু দোকান খোলার পক্ষে মত দেন। তারা ব্যবসায়ীদের দোকান খোলার অনুমতি দেন। এরপর গতকাল সকালে কিছু ব্যবসায়ী দোকান খুলতে চান। তখন অপর পক্ষের ব্যবসায়ীরা দোকান খুলতে নিষেধ করেন। নিউমার্কেটে ঢোকার প্রবেশপথও বন্ধ রাখা হয়।

এ সময় যারা দোকান খুলতে গিয়েছিলেন তারা প্রবেশ পথের সামনেই অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। এরপর পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেয়।

এর আগে শনিবার রাতে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও এমপি ফজলে হোসেন বাদশা রাজশাহী শিল্প ও বণিক সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। এরপর সার্বিক পরিস্থিতি বিবেচনায় তারা আরও কিছুদিন রাজশাহী শহরের দোকানপাট-মার্কেট বন্ধ রাখার পক্ষেই মত দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর