সোমবার, ১১ মে, ২০২০ ০০:০০ টা

ব্যর্থতার দায় নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত : দুলু

নাটোর প্রতিনিধি

ব্যর্থতার দায় নিয়ে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত : দুলু

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেকের স্বাস্থ্য বিভাগ সম্পর্কে কোনো ধারণাই নেই। দেশে কতগুলো আইসিইউ আছে, কতগুলো হাসপাতাল আছে, যেখানে করোনাভাইরাস চিকিৎসা হওয়া সম্ভব-তাও তিনি জানেন না। একের পর এক চিকিৎসক, নার্স করোনায় আক্রান্ত হচ্ছেন, মৃত্যুবরণ করেছেন, সে সম্পর্কেও তার কোনো ধারণা নেই। স্বাস্থ্যমন্ত্রীকে প্রধান করে একটি জাতীয় কমিটি গঠন করা হয়েছে। তার সঙ্গে ওই কমিটির কোনো সম্পর্ক নেই। অবিলম্বে ব্যর্থতার দায় নিয়ে তাকেসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডিজি ও হেলথের ডিজিকে পদত্যাগ করতে হবে।

গতকাল সকালে নাটোর সদর উপজেলার লক্ষীপুর ইউনিয়নের চৌড়ি এলাকায় কর্মহীন ৪০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে দেওয়া বক্তব্যে সাবেক উপমন্ত্রী এসব কথা বলেন। বিএনপি নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপি নেতা শামসুল ইসলাম রনি, খোরশেদ আলম, যুবদল নেতা এম হাসান পরশ প্রমুখ। এরপর হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, বর্তমান নাজুক পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজিয়ে সেনাবাহিনীর মেডিকেল কোরের হাতে দায়িত্ব দেওয়া জরুরি। এতে জনগণ যেমন স্বাস্থ্যসেবা পাবে করোনা পরিস্থিতিও অনেকাংশেই মোকাবিলা করা সম্ভব হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর