শিরোনাম
মঙ্গলবার, ১২ মে, ২০২০ ০০:০০ টা

নতুন করে আরও ১৬২ পুলিশ আক্রান্ত

শঙ্কা

নিজস্ব প্রতিবেদক

বেড়েই চলেছে করোনায় পুলিশ আক্রান্তের সংখ্যা। কোনোভাবেই যেন ঠেকানো যাচ্ছে না এই বাহিনীতে করোনার সংক্রমণ। নতুন করে গত ২৪ ঘণ্টায় কভিড-১৯ পজিটিভ হয়েছেন আরও ১৬২ জন। সব মিলিয়ে গতকাল বিকাল পর্যন্ত সারা দেশে পুলিশে করোনায় আক্রান্তের সংখ্যা হয়েছে ১৭৫৬ জন। করোনাযুদ্ধে এ পর্যন্ত সাত পুলিশ সদস্য মারা গেছেন বলে জানিয়েছে পুলিশ সদর দফতর। পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, করোনায় আক্রান্তের সংখ্যা বাড়লেও পুলিশ জনসেবায় থেমে নেই। এই মহাদুর্যোগের শুরু থেকেই জনগণের পাশে রয়েছে পুলিশের সদস্যরা। জনগণকে নিরাপদ রাখতে সম্ভাব্য সবকিছু করছে সম্মুখযোদ্ধারা। মূলত পুলিশের অকুতোভয় সদস্যরা মানুষকে বাঁচাতে গিয়ে নিজেরা আক্রান্ত হচ্ছেন। জানা গেছে, রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ছাড়া অন্যত্র চিকিৎসা নিচ্ছিলেন যারা তাদের সেবা নিশ্চিত করতে ইমপালস হাসপাতাল ভাড়া নিয়েছে পুলিশ সদর দফতর। এরই মধ্যে ১০০ জনের মতো পুলিশ সদস্য সেখানে চিকিৎসা নিচ্ছেন। এছাড়াও দেশের ছয়টি বিভাগীয় শহরে পুলিশের যে হাসপাতাল রয়েছে, সেখানেই শুধু করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। পুলিশ সদর দফতর সূত্র আরও জানিয়েছে, করোনায় আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদস্যই ৮১০ জন।

মাঠপর্যায়ের কর্মকর্তা ছাড়াও ডিএমপির দুইজন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তাও করোনায় আক্রান্ত হয়েছেন। বরাবরের মতো আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের পুলিশ সদস্যই বেশি। কোয়ারেন্টাইনে থাকা পুলিশের সংখ্যাও প্রায় দ্বিগুণ হয়েছে।

সারা দেশের পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্য-উপাত্ত থেকে জানা গেছে, গত শনিবার আক্রান্তের সংখ্যা ছিল ১৫০৯, রবিবার হয়েছে ১৫৯৪ জন সর্বশেষ সোমবার বেড়ে দাঁড়িয়েছে ১৭৫৬ জনে। আক্রান্ত সন্দেহে আরও ১১০৩ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। আক্রান্তদের সংস্পর্শে আসায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ৪ হাজার ৮০৩ জনকে। এ পর্যন্ত ১৬৫ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সুরক্ষাসামগ্রী দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী : করোনা মোকাবিলায় গতকাল কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের জন্য তিনটি ভেন্টিলেটর ও মাস্ক দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। গতকাল পুলিশ সদর দফতরে আইজিপি ড. বেনজীর আহমেদের কাছে আনুষ্ঠানিকভাবে এসব চিকিৎসাসামগ্রী হস্তান্তর করেন তিনি। আয়ারল্যান্ডে তৈরি এসব ভেন্টিলেটরের সঙ্গে চীন থেকে নিজ উদ্যোগে আমদানি করা এন-৯৫ সমতুল্য মাস্কও হাসপাতালের জন্য দিয়েছেন শাহরিয়ার আলম। এসব চিকিৎসাসামগ্রী হস্তান্তরের সময় প্রতিমন্ত্রীর সঙ্গে তার ছোট ভাই ও বারিন্দ মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক সাইফুল আলম উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর