বুধবার, ১৩ মে, ২০২০ ০০:০০ টা

সেবার ব্রত নিয়ে কাজ করতে হবে চিকিৎসকদের

----- মির্জা আজম

জামালপুর প্রতিনিধি

সেবার ব্রত নিয়ে কাজ করতে হবে চিকিৎসকদের

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি বলেছেন, করোনার এই দুর্যোগে ইতালিসহ বিভিন্ন দেশে শত শত চিকিৎসক মানুষের সেবা দিতে গিয়ে মৃত্যু বরণ করেছেন। তবুও নিজেদের দায়িত্ব থেকে পিছপা হননি। কিন্তু আমাদের দেশের অনেক চিকিৎসক মানুষের জীবন রক্ষার চাইতে নিজেদের সুরক্ষা দিতে বেশি ব্যস্ত। ইতিমধ্যে মানুষের মাঝে এই দুর্নামটি ছড়িয়ে গেছে। সরকার চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীদের সুরক্ষায় পর্যাপ্ত পিপিইসহ প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী সরবরাহ করেছে। তিনি এই দুর্যোগে সেবার ব্রত নিয়ে চিকিৎসকদের কাজ করার আহ্বান জানান।

 তিনি আরও বলেন, বেরসকারি হাসপাতালগুলোর মালিকরা স্বাস্থ্যসেবা দেওয়ার নামে নিজেরা বৃত্তশালী হয়েছেন। অথচ করোনার এই দুর্যোগে মানুষকে স্বাস্থ্যসেবা না দিয়ে উল্টো প্রতিষ্ঠান বন্ধ করে রেখেছেন। যদি মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ক্লিনিকগুলো চালু করা না হয়, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। গতকাল শেখ হাসিনা মেডিকেল কলেজে আরটি পিসিআর ল্যাবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন।

জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে আরটি পিসিআর ল্যাবের উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি, সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল, মহিলা এমপি হোসনে আরা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সচিব মো. মাহবুব হোসেন, সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ছানোয়ার হোসেন ছানু প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর