বুধবার, ১৩ মে, ২০২০ ০০:০০ টা

বরিশালে বিক্ষোভ আইনজীবীদের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

আদালতে ভার্চুয়াল কার্যক্রম চালুর প্রতিবাদে এবং আগের মতো ম্যানুয়াল পদ্ধতি চালুর দাবিতে বরিশালে বিক্ষোভ মিছিল করেছেন আইনজীবীরা। গতকাল বেলা সাড়ে ১২টায় জেলা জজ আদালত চত্বরের আইনজীবী সমিতি ভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু করেন সাধারণ আইনজীবীরা। মিছিলটি আদালত পাড়ার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ফের আইনজীবী সমিতি ভবনের সামনে গিয়ে শেষ হয়। এ সময় আইনজীবীরা ভার্চুয়াল আদালতের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন। তারা আগের মতো ম্যানুয়াল পদ্ধতিতে আদালতের কার্যক্রম শুরুর দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

জেলা আইনজীবী সমিতির সম্পাদক অ্যাডভোকেট কাইয়ুম খান কায়ছার বলেন, বরিশালে ইন্টারনেটের গতি খুবই ধীর। এ ছাড়া আইনজীবীদের বড় একটি অংশ প্রবীণ হওয়ায় ফেসবুক, ইন্টারনেট ও সামাজিক যোগাযোগ মাধ্যমে পারদর্শী নন। এ কারণে অনেক আইনজীবী ভার্চুয়াল পদ্ধতিতে আদালতের কার্যক্রম চান না।

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম জানান, ভার্চুয়াল আদালত শুরুর আগে প্রশিক্ষণ ও পূর্ব প্রস্তুতি প্রয়োজন। কিন্তু সেটি না করে হঠাৎ ভার্চুয়াল আদালতের কার্যক্রম চালু করায় আইনজীবীরা বিপাকে পড়েছেন। এ কারণে হতাশা থেকে তারা মিছিল করেছেন। তারা উপযুক্ত সুবিধা চালু করে ভার্চুয়াল আদালতের কার্যক্রম শুরুর দাবি তুলেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর