বুধবার, ১৩ মে, ২০২০ ০০:০০ টা

সাংবাদিকরাও করোনার সম্মুখযোদ্ধা : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সাংবাদিকরাও করোনার সম্মুখযোদ্ধা : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সাংবাদিকরা করোনা মোকাবিলায় সম্মুখযোদ্ধা। প্রতিটি গণমাধ্যম প্রতিষ্ঠানপ্রধানদের প্রতি অনুরোধ, গণমাধ্যমকর্মীদের পর্যাপ্ত সুরক্ষাসামগ্রী দিয়ে তারপর কাজে পাঠান। তা না হলে করোনায় আক্রান্তের আশঙ্কা থাকে। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে সদস্যদের মাঝে স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ করোনাভাইরাস মোকাবিলায় সম্মুখযোদ্ধা হিসেবে চিকিৎসক-নার্স, পুলিশ, সেনাবাহিনী, গণমাধ্যমকর্মী ও দায়িত্বপালনরত সবাইকে অভিনন্দন জানান। তিনি সম্প্রতি প্রয়াত তিন সাংবাদিকের আত্মার শান্তি কামনা ও করোনায় আক্রান্ত প্রায় ১০০ সাংবাদিকের দ্রুত আরোগ্য প্রার্থনা করেন।

তথ্যমন্ত্রী বলেন, সব গণমাধ্যমের কর্মীদের জন্য বিএসএমএমইউতে করোনা টেস্টে ‘ফাস্ট ট্রাক’ বা অগ্রাধিকার সুবিধার জন্য তিনি যে অনুরোধ করেছিলেন, বিএসএমএমইউ তা কার্যকর করেছে।

ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুর সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, জাতীয় প্রেস ক্লাব সভাপতি সাইফুল আলম, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল প্রমুখ। অনুষ্ঠানে ডিইউজে সদস্যদের হাতে স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী তুলে দেন তথ্যমন্ত্রী। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি অপেক্ষায় আছি, বিএনপি নেতারা কখন বলবেন যে, করোনাভাইরাসের জন্যও সরকার দায়ী! হাছান মাহমুদ বলেন, বিশ্বে এ প্রাদুর্ভাব দেখার সঙ্গে সঙ্গেই সরকার নানা ব্যবস্থা নেওয়ায় অনেক উন্নত ও প্রতিবেশী দেশের তুলনায় আমাদের অবস্থা ভালো আছে। আসলে রুহুল কবির রিজভী আহমেদসহ অনেক বিএনপি নেতার কথা শুনে সেগুলো উদভ্রান্তের প্রলাপের মতো মনে হয়।

সর্বশেষ খবর