বৃহস্পতিবার, ১৪ মে, ২০২০ ০০:০০ টা

করোনা আক্রান্তদের উপহারসামগ্রী পাঠাচ্ছে ডিএমপির গুলশান বিভাগ

নিজস্ব প্রতিবেদক

করোনা আক্রান্ত মানুষের পাশে দাঁড়িয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগ। তাদের কাছে পৌঁছানো হচ্ছে মৌসুমি ফলসহ নানা উপহারসামগ্রী। একই সঙ্গে আক্রান্তদের নিয়মিতভাবে শারীরিক অবস্থার খোঁজখবর রাখা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। জানা গেছে, দায়িত্ব পালন করতে গিয়ে গুলশান বিভাগের ৩২ জন পুলিশ সদস্য এরই মধ্যে করোনা পজিটিভ হয়েছেন। তার অনেকেই কোয়ারেন্টাইনে আছেন। এখনো আক্রান্ত হননি এমন পুলিশ সদস্যদের মনোবল ধরে রাখতে প্রেরণাদায়ক বক্তব্য দিয়ে যাচ্ছেন ডিসি সুদীপ কুমার চক্রবর্তী।

সশরীরে হাজির হচ্ছেন বিভিন্ন স্পটে দায়িত্ব পালন করা পুলিশ সদস্যদের কাছে। তার উদ্যোগে এরই মধ্যে গুলশান ডিভিশনের বনানী ও গুলশান থানায় স্থাপন করা হয়েছে জীবাণুমুক্তকরণ বুথ।

ডিসি সুদীপ চক্রবর্তী জানান, নিম্নমধ্যবিত্ত কিংবা মধ্যবিত্ত যারা হাত পাততে পারেন না এ রকম প্রায় ১০ হাজার পরিবারকে পরিচয় গোপন রেখে বাসায় গিয়ে ১ এপ্রিল থেকে খাদ্যসহায়তা পৌঁছানো হয়েছে। বর্তমানে তা অনেকেই অনুসরণ করছেন। বর্তমানে প্রতিদিন দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে। নিয়মিতভাবে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। কাঁচাবাজার ও সুপার শপে প্রবেশ-বহির্গমন একমুখী করা হয়েছে। সুপার শপ, ওষুধ ও নিত্যপণ্যের দোকানে স্টিকার কিংবা রং দিয়ে সামাজিক দূরত্ব নির্দিষ্টকরণ করা হয়েছে।

জানা গেছে, স্বেচ্ছাসেবী সংগঠনের সহায়তায় বিভিন্ন বাসায় ওষুধ ও নিত্যপণ্য পৌঁছানো হচ্ছে। করোনাভাইরাস আক্রান্তদের হাসপাতালে পাঠানো, আবাসস্থলসংলগ্ন এলাকা লকডাউন ও আক্রান্তদের সংস্পর্শে আসা ব্যক্তিদের কোয়ারেন্টাইন নিশ্চিতে সর্বোচ্চ স্বাস্থ্যঝুঁকি নিয়েও সক্রিয় গুলশান বিভাগের সদস্যরা।

ডিসি সুদীপ বলছিলেন, মানবিক কার্যক্রমের পাশাপাশি অপরাধ দমনের ক্ষেত্রেও আমরা আগের মতোই সক্রিয়। অব্যাহত রয়েছে রোবাস্ট কনভয় পেট্রলিং, শক্তিশালী চেকপোস্ট, মোবাইল পেট্রলিং, উচ্চপ্রযুক্তিসম্পন্ন সিসিটিভি মনিটরিং, বিভিন্ন সোসাইটিকে সম্পৃক্তকরণের মাধ্যমে কার্যকর নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করার কার্যক্রম।

সর্বশেষ খবর