শুক্রবার, ১৫ মে, ২০২০ ০০:০০ টা

চট্টগ্রামে নমুনা জট কমাতে সাত বুথ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জট কমাতে উদ্যোগ নেওয়া হয়েছে। নগরের সাতটি স্থানে বুথ স্থাপন করে নমুনা সংগ্রহ করা হবে। পরে এসব নমুনা চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের ল্যাবে পাঠানো হবে। চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগের উদ্যোগ এবং চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) ও ব্র্যাকের সহযোগিতায় বুথগুলো স্থাপন করা হবে। বিষয়টি নিয়ে চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগ, চসিক, চট্টগ্রাম মেডিকেল কলেজ এবং ব্র্যাকের মধ্যে দুই দফা বৈঠক অনুষ্ঠিত হয়। জানা যায়, বর্তমানে চট্টগ্রামের ফৌজদারহাটের বিআইটিআইডি’র ল্যাব, চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ল্যাব এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা চলছে। নতুন সিদ্ধান্ত মতে, চসিক এলাকা থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষা করা হবে চমেক ল্যাবে।

আর চট্টগ্রামের ১৫ উপজেলার নমুনা পরীক্ষা করা হবে-বিআইটিআইডি’র ল্যাবে এবং নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, রাঙামাটি ও খাগড়াছড়ি জেলা থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষা করা হবে সিভাসু ল্যাবে। তবে নগরের কোথায় এবং কখন থেকে বুথ চালু হবে তা এখনো সিদ্ধান্ত হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ‘নমুনা জট কমাতে নগরের সাতটি স্থানে বুথ স্থাপন করা হবে। তবে কোন কোন স্থানে বসবে তা এখনো চূড়ান্ত করা হয়নি। শিগগিরই তা চূড়ান্ত করে বুথ স্থাপন করা হবে।

সর্বশেষ খবর