শনিবার, ১৬ মে, ২০২০ ০০:০০ টা

বাশার হত্যার আসামি শফিক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর খিলগাঁওয়ের ঠিকাদার আবুল বাশার তালুকদার হত্যা মামলার অন্যতম আসামি শফিকুল ইসলাম ওরফে শফিককে (২৫) গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার রাত ১০টার দিকে খিলগাঁও রেলগেট থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে হত্যায় ব্যবহৃত রামদা উদ্ধার করা হয়। জানা গেছে, স্থানীয় সাইফুল ইসলাম ও শফিকের সঙ্গে ইট, বালু ও সিমেন্ট সরবরাহ করতেন বাশার। এক বছর ধরে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এক মাস আগে বাশারের লোকজন সাইফুলের এক শ্রমিককে মারধর করেন। এর পর থেকেই সাইফুল প্রতিশোধ নিতে মরিয়া ছিলেন।

সংশ্লিষ্টরা বলছেন, স্থানীয় এক জনপ্রতিনিধির মদদে মাদক ব্যবসা করত চক্রটি। এর বড় অঙ্কের ভাগ পেতেন ওই জনপ্রতিনিধি। বিরোধের জেরে মাস তিনেক আগে সাইফুল মাদক দিয়ে বাশারকে পুলিশে সোপর্দ করেন। প্রায় দেড় মাস আগে জামিনে বের হওয়ার পরই বাশার তার প্রতিপক্ষ সাইফুল ও শফিককে দেখে নেওয়ার হুমকি দেন।

র‌্যাব-৩-এর কোম্পানি কমান্ডার বীণা রানী দাস বলেন, ‘দীর্ঘদিন ধরে ওদের অন্তঃকোন্দল চলছিল। এর জেরেই খুন হন বাশার। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে শফিক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। এগুলো যাচাই-বাছাই চলছে। তাকে পুলিশে হস্তান্তর করা হয়েছে। এর আগে অস্ত্রসহ র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছিলেন বাশার।’

প্রসঙ্গত, বুধবার রাত সাড়ে ৮টার দিকে গোড়ান ঝিলপাড় এলাকায় বাশারকে নৃশংসভাবে খুন করে দুর্বৃত্তরা। এ ঘটনায় বাদী হয়ে নিহতের ভাই উজ্জ্বল খিলগাঁও থানায় মামলা করেন। হত্যার ২৪ ঘণ্টার মধ্যেই একজনকে গ্রেফতার করল র‌্যাব।

 

সর্বশেষ খবর