রবিবার, ১৭ মে, ২০২০ ০০:০০ টা

যুক্তরাষ্ট্র থেকে আজ ঢাকায় পৌঁছাচ্ছেন ২৪২ বাংলাদেশি

প্রতিদিন ডেস্ক

যুক্তরাষ্ট্রে আটকে পড়া ২৪২ বাংলাদেশিকে নিয়ে আজ ভোরে কাতার এয়ারলাইনসের বিশেষ ফ্লাইট ঢাকায় পৌঁছার কথা। ফ্লাইটটি স্থানীয় সময় শুক্রবার রাত ১১টায় যুক্তরাষ্ট্রে ডুলেস ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ত্যাগ করে। এনআরবি নিউজ।

ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিস্টার শামীম আহমেদ এ প্রতিনিধিকে জানান, সকল যাত্রীই আমেরিকান চিকিৎসকের কাছ থেকে ‘করোনা-মুক্ত’র সার্টিফিকেট নেন এবং তা তারা ঢাকায় কর্তৃপক্ষের কাছে পেশ করবেন।

এসব বাংলাদেশির মধ্যে রয়েছেন বিভিন্ন ইউনিভার্সিটিতে অধ্যয়নরত ৪৯ ছাত্র-ছাত্রী। অন্যরা হলেন ট্যুরিস্ট অথবা বিজনেস ভিসায় আগতরা। এ ছাড়াও কিছু সরকারি ও বেসরকারি অফিসের আমলা রয়েছেন। গত ৪ মে পররাষ্ট্র মন্ত্রণালয় এই বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করে আটকে পড়া বাংলাদেশিদের ঢাকায় নেওয়ার জন্য।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেনের নির্দেশে করোনার কারণে আটকে পড়া বাংলাদেশিদের মধ্যে যারা ঢাকায় ফিরতে উদগ্রীব- তাদের তালিকা করে ওয়াশিংটনের দূতাবাস এবং নিউইয়র্ক ও লস এঞ্জেলেসের কনস্যুলেট জেনারেল অফিস। চার্টার্ড ফ্লাইটের ভাড়া হিস্যা অনুযায়ী পরিশোধের শর্তেই তারা রওনা দেন প্রিয় মাতৃভূমিতে স্বজনের সঙ্গে ঈদ উদযাপনের জন্য। এয়ারপোর্টে সবাইকে বিদায় অভ্যর্থনা জানান রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিনসহ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর