সোমবার, ১৮ মে, ২০২০ ০০:০০ টা

শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি

-তোফায়েল আহমেদ

নিজস্ব প্রতিবেদক

সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। করোনাভাইরাস সংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী যেসব নির্দেশনা দিয়েছেন, সেগুলো যথাযতভাবে মেনে চললে আমাদের কোন সমস্যা হবে না।  গতকাল দুপুরে রাজধানীর বনানীর বাসভবন থেকে ভিডিও কণফারেন্সের মাধ্যমে ভোলায় প্রায় ১৭শ ঈমাম ও মুয়াজ্জিন এবং ১শ মন্দিরের পুরোহিতদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রী ইতোমধ্যে অনেক পদক্ষেপ গ্রহন করেছেন। তিনি গরীবের মাঝে আড়াই হাজার করে টাকা দিয়েছেন। ভোলার মানুষও এটা পেয়েছেন। আমরা বয়স্ক ভাতা দেই, বিধবা ভাতা দেই। বিভিন্ন সময় চাল দিয়েচি। অর্থ দিয়েছি। আমি ব্যক্তিগত ভাবে তিনবারে ত্রিশ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছি।

আগামী ২০ ও ২১ তারিখে আরও ১০ হাজার মানুষের মাঝে ঈদ সামগ্রি বিতরণ করবো। যাতে তারা রোজার ঈদ সুন্দরভাবে কাটাতে পারে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতো রিলিফ দিয়েছেন, এতো অর্থনৈতিক সাহায্য করেছেন, যা অতীতে কোনও দিন হয়নি। ভবিষ্যতেও হবে বলে আমার মনে হয় না। কৃষকের জন্য প্রণোদনা, ব্যবসায়ীদের জন্য প্রনোদনা এগুলো সঠিকভাবে বাস্তবায়ন হলে আর কোনও সমস্যা হওয়ার কথা নয়।

করোনা সংকট মোকাবিলায় ভোলার জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও প্রশাসনের কর্মকর্তাদের ভূমিকার কথা তুলে ধরে তিনি বলেন, আমরা সবাই মানুষের পাশে দাড়িয়েছি। বিভিন্নভাবে সহযোগিতা করেছি। একইভাবে সারা দেশের জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতারা ত্রাণ বিতরণ করছেন।

সাবেক এই মন্ত্রী বলেন, দু-এক জায়গায় যদি নিয়ম বরখেলাপ হয়, কেউ যদি অসাধু পন্থা গ্রহন করতে চায়, তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহন করেছি। আরেকটা জিনিস মনে রাখবেন, আমরা যে রিলিফ দিচ্ছি এটা দলীয় ভাবে নয়। যারা গরীব, দুস্থ, দিন আনে দিন খায়, অনেক শ্রমিক আছে যারা গাড়ী-ট্রাক, নসিমন-করিমন চালাতো, এখন কাজ নাই, ঘাটের মাঝি, কুলি তাদের প্রত্যেকের ঘরে ত্রাণ পৌছে দিতে হবে। 

তোফায়েল আহমেদ বলেন, মসজিদের ঈমামন্ডমুয়াজ্জিনরা খুব সম্মানিত ব্যক্তি। আমি তাদের সম্মান করি। সবসময় পাশে দাঁড়াতে চেষ্টা করি। করোনাভাইরাসের কারণে অনেক সম্ভান্ত্র মানুষ, যারা কারও কাছে হাত পাতে পারে না। নিরবে-নিভৃতে আমরা তাদের কাছে ত্রাণ পৌছে দিচ্ছি।

 ভোলা প্রান্তে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর