সোমবার, ১৮ মে, ২০২০ ০০:০০ টা

দুর্নীতি বরদাস্ত করা হবে না

-তাপস

নিজস্ব প্রতিবেদক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস বলেছেন, দুর্নীতি এবং দায়িত্ব পালনে কোনো শৈথিল্য বরদাস্ত করা হবে না। এ ধরনের কোনো কিছু নজরে আসার সঙ্গে সঙ্গেই কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সে যত বড় কর্মকর্তাই হোক, কাউকেই ছাড় দেওয়া হবে না। এজন্য যদি কাউকে বিদায় দিতে হয় তাতেও আমি পিছপা হব না। গতকাল নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে সংস্থার বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সময় মেয়র তাপস কর্মকর্তাদের নিষ্ঠা, আন্তরিকতা এবং সততার সঙ্গে সেবার ব্রত নিয়ে স্ব স্ব দায়িত্ব পালনের নির্দেশনা দেন। সভার শুরুতেই মেয়র বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জেলখানায় নিহত জাতীয় ৪ নেতাসহ ১৫ আগস্টে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন।

সেই সঙ্গে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের শুভেচ্ছা জ্ঞাপন করেন। মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সরকারের বিধিবদ্ধ সংস্থা হিসেবে সিটি করপোরেশনের কার্যক্রম আইন, নীতিমালা ও বিধিমালা অনুসরণে কাজ করা হবে জানিয়ে সংশ্লিষ্ট সবাইকে এটি যথাযথভাবে অনুসরণের নির্দেশনা দেন। মেয়র হিসেবে তার দায়িত্ব পালনের সময় কর্মকর্তারা আন্তরিকভাবে সততার সঙ্গে সেবার মনোভাব নিয়ে নগরবাসীর সেবাদানে এগিয়ে আসবেন বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এর আগে মেয়র সকাল সাড়ে নয়টায় ধানমন্ডি ৩২ নম্বর ভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আওয়ামী লীগ নেতা এবং সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ডিএসসিসিতে চলমান সব উন্নয়ন কাজ অব্যাহত থাকবে। করোনা মোকাবিলায় জাতীয় কমিটির দিকনির্দেশনা অনুযায়ী কাজ করব। আর নির্বাচনী ইশতেহারের পাঁচটি বিষয় ছাড়াও সময়োপযোগী সব উদ্যোগ নিয়ে বাস্তবায়ন করা হবে। সেই সঙ্গে ডিএসসিসিকে শতভাগ দুর্নীতিমুক্ত করাই হবে অন্যতম লক্ষ্য।

সর্বশেষ খবর