সোমবার, ১৮ মে, ২০২০ ০০:০০ টা

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক

গতকাল আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪০তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। দিনটি উপলক্ষে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠন সামাজিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন কর্মসূচি পালন করে।  কর্মসূচির মধ্যে ছিল প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া, গরিব-অসহায়দের মাঝে খাবার বিতরণ ইত্যাদি। প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করার সময় স্বামীর সঙ্গে দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান শেখ হাসিনা ও শেখ রেহানা। দীর্ঘদিন প্রবাস জীবন শেষে ১৯৮১ সালের ১৭ মে তিনি দেশে ফেরেন।  গতকাল ধানমন্ডিতে দলীয় সভানেত্রীর কার্যালয়ে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির উদ্যোগে ২ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

 এ ছাড়া করোনা আক্রান্ত রোগীদের সেবা কাজে গোপালগঞ্জ সদর হাসপাতাল, নারায়ণগঞ্জ ৩০০ শয্যাবিশিষ্ট হাসাপাতাল, গাজীপুর সদর হাসপাতালে করোনা চিকিৎসা সরঞ্জাম নন-ইনভেসিভ ভেন্টিলেটর বিতরণ করা হয়। এর আগে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে খাদ্য সামগ্রী ও চিকিৎসা সরঞ্জাম বিতরণের উদ্বোধন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, উপ-দফতর সম্পাদক মো. সায়েম খান, মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুন, সাধারণ সম্পাদক মাহমুদা বেগম, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, মহিলা শ্রমিক লীগের সভাপতি সুরাইয়া আকতার ও সাধারণ সম্পাদক বেগম রেহানা আক্তার সাথী, উপ-কমিটির সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম, প্রফেসর কামরুজ্জামান, আখলাকুর রহমান মাইনু প্রমুখ।

গতকাল ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ, বিশেষ দোয়া ও অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে ঢাকা উত্তর ও দক্ষিণ মহানগর আওয়ামী লীগ। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচিসহ নেতারা উপস্থিত ছিলেন। ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলুর সভাপতিত্বে স্থানীয় কার্যালয়ে মিলাদ মাহফিল আয়োজন করা হয়। এরপর দুস্থ ও অসহায়দের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

সর্বশেষ খবর